রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে দেড় হাজার নিয়োগের বিজ্ঞপ্তি

আপডেট: আগস্ট ২৪, ২০১৭, ১২:৪৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


এর মধ্যে সোনালী ব্যাংক ৫২৭ জন, জনতা ব্যাংক ১৬১ জন, রূপালী ব্যাংক ২৮৩ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক ৩৯ জন, কৃষি ব্যাংক ৩৫১ জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ২৩১ জন কর্মকর্তা নেবে।
এছাড়া বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে একজন ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ৭০ জন কর্মকর্তা নিয়োগ দেবে।
বুধবার বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে নিয়োগের এই বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়, শূন্য পদে নিয়োগের জন্য আবেদন আহ্বান করা হচ্ছে।
বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্য সচিব মো. মোশাররফ হোসেন খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, পদের সংখ্যা কম বা বেশিও হতে পারে।
এই নিয়োগের জন্য বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে ঢুকে অনলাইনে আবেদন করতে হবে। বুধবার থেকেই আবেদন করা যাচ্ছে। ১৭ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন নেয়া হবে।
আগ্রহী চাকরিপ্রার্থীদের বয়সসীমা ৩০ বছর; তবে মুক্তিযোদ্ধা কোটা ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৩২ বছর বয়সীরাও আবেদন করতে পারবেন।
আবেদনকারীকে বাংলাদেশের যে কোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী অথবা চার বছর মেয়াদী স্নাতক ডিগ্রিধারী হতে হবে। শিক্ষাজীবনে অন্তত দুটি পরীক্ষায় প্রথম বিভাগ থাকতে হবে, কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ পেলে চলবে না।
আবেদনকারীদের ১০০ নম্বরের এমসিকিউ, ২০০ নম্বরের লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে।
অনলাইনে আবেদনের পর ট্রাকিং নম্বর ফরমটি সংরক্ষণের পরামর্শ দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র পাঠাতে হবে না,  লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের কাছে দলিলাদি চাওয়া হবে।
তথ্যসূত্র: বিডিনিউজ