রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন মেরাজ মোল্লা

আপডেট: মে ১০, ২০২১, ১০:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেরাজ উদ্দিন মোল্লার জানাযা নামাজ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০ মে) দুপুর সোয়া ২টায় নওহাটা হাইস্কুল মাঠে মরহুমের জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। এরআগে তাকে গার্ড অব অর্নার প্রদান করা হয়। এরপর কাজীপাড়া পারিবারিক করস্থানে তাকে দাফন করা হয়।
জানাযা নামাজে অংশ নেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। জানাযা নামাজের পূর্বে স্মৃতিচারণ করে বক্তব্য দেন মেয়র।
রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন তার বক্তব্যে বলেন, মরহুম মেরাজ উদ্দিন মোল্লা সদালাপি ও মিষ্টি হাসির মানুষ ছিলেন। তাকে কখনো রাগতে দেখিনি। কারো সঙ্গে কখনো মনোমালিন্য হলে হেসে সেটি সহজেই ঠিক করে নিতেন। তাঁর এই অদ্ভুত একটা গুণ ছিল। তিনি তৃণমূল মানুষদের সাথে অত্যন্ত সহজেই মিশতে পারতেন। তাঁর চলে যাওয়ার শূণ্যতা আমাদের কষ্ট দিচ্ছে, আরো কষ্ট দেবে। তাঁর মৃত্যুতে অপূণীয় ক্ষতি হলো।
জানাযার পূর্বে স্মৃতিচারণ করে বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা, ডা. তবিবুর রহমান শেখ, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জনপ্রতিনিধিবৃন্দ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণির পেশার মানুষ।
এদিকে বীর মুক্তিযোদ্ধা মেরাজ উদ্দিন মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রোববার রাতে এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন মেয়র। শোক বার্তায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। একই সাথে রাজশাহী জেলা আওয়ামী লীগে তাঁর অবদান শ্রদ্ধার সাথে করেন রাসিক মেয়র।
এদিকে বিভিন্ন রাজনৈতিক সংগঠনের ব্যানারে শোক প্রকাশ করা হয়েছে।
মহানগর আওয়ামী লীগ: বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী জেলার সভাপতি ও রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেরাজ উদ্দিন মোল্লার মৃত্যুতে শোক প্রকাশ করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগরের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম এবং সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় নেতারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
জেলা আওয়ামী লীগ: গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা। তিনি মরহুম সভাপতি মহোদয়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনসহ শোকাহত সকল নেতা-কর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
ওয়ার্কার্স পার্টি: শোক প্রকাশ করেছে ওয়ার্কার্স পাটি। ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা। জানাযায় উপস্থিত ছিলেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, কেন্দ্রীয় সদস্য ও জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা, যুবমৈত্রীর জেলার সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, যুবনেতা জাহিদ, তারেক, দারেজ আলী, বিশু শেখ প্রমুখ।
প্রফেসর ড. আবদুল খালেক: শোক প্রকাশ করেছে, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান, বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী জেলা শাখার সভাপতি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বর্তমানে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক।
শোক এক বার্তায় তিনি বলেন, রাজশাহীর প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মেরাজ উদ্দিন মোল্লা আওয়ামী লীগকে সংগঠিত করেছেন। তার মৃত্যুতে যে ক্ষতি হলো তার পূরণ হবার নয়। মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। রাজশাহী জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ্ উপস্থিত রাজশাহী জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু মাহমুদ হাসান ফয়সাল সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলন

মহানগর বিএনপি: শোক প্রকাশ করেছে মহানগর বিএনপি। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, রাজশাহীর সাবেক মেয়র, সাবেক এমপি মিজানুর রহমান মিনু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, সাবেক রাসিক মেয়র, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক, বিগত জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী- ৩ (পবা মোহনপুর) আসনের ধানের শীষ প্রতীকের বিএনপি’র প্রার্থী,রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনসহ অন্যান্য নেতারা।
উল্লেখ্য, মরহুম মেরাজ উদ্দিন মোল্লা ২৯ এপ্রিল তারিখে ফুসফুসের সংক্রমণজনিত কারণে অসুস্থ হয়ে প্রথমে রামেক হাসপাতালের ১৫ নং ওয়ার্ডে ভর্তি হন । তার শারীরিক অবস্থার অবনতি হলে রামেক হাসপাতালের চিকিৎসকরা তাকে আইসিইউতে স্থানান্তর করেন। এরপর কয়েকদিন চিকিৎসার পর তার শারীরিক অবস্থার উন্নতি পরিলক্ষিত হলে রামেক হাসপাতালের চিকিৎসক টিম বোর্ডের পরামর্শে রাজশাহী জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা’র প্রচেষ্টায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি তাকে গত ৩ মে তারিখে বিমান বাহিনীর বিশেষ হেলিকপ্টারে করে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যবস্থা করেন এবং নিয়মিত তার শারীরিক অবস্থাযর খোঁজ খবর রাখেন । অবশেষে সবাইকে কাঁদিয়ে চিরবিদায়ের পথে পাড়ি দেন বর্ষিয়ান এই রাজনীতিবিদ ।