রাসিকের গোরস্থান, শ্মশানঘাট ব্যবস্থাপনা ও ধর্ম বিষয়ক স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত

আপডেট: জানুয়ারি ২৪, ২০২২, ৯:৪৮ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী সিটি করপোরেশনের গোরস্থান, শ্মশানঘাট ব্যবস্থাপনা ও ধর্ম বিষয়ক স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে নগর ভবনে কাউন্সিলর দপ্তরকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ।

সভায় জানানো হয়, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন দায়িত্ব গ্রহণের পর নগরীর প্রতিটি গোরস্থানসমূহের উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। তাঁর নির্দেশনায় নগরীর সকল ওয়ার্ডের গোরস্থানসমূহের মাটি ভরাট, ওয়াকওয়ে নির্মাণ, বাউন্ডারী ওয়াল নির্মাণ ও সৌন্দর্য্যবর্ধন, ওজু খানা নির্মাণ ও জানাজা শেড নির্মাণ করা হবে। এছাড়াও ইদগাহ সমূহের মাটি ভরাট ও উন্নয়ন কাজ সঠিকভাবে বাস্তবায়ন বিষয়ে আলোচনা করা হয়। সভায় বিভিন্ন ওয়ার্ডে অবস্থিত করপোরেশনের নিয়ন্ত্রণাধীন গোরস্থানসমূহের সুষ্ঠু ব্যবস্থাপনার স্বার্থে স্থানীয় গোরস্থান কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যবৃন্দ বিভিন্ন গোরস্থানসমূহে চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করবেন বলে সভায় জানানো হয়।

সভায় ৫নং ওয়ার্ডে অবস্থিত মহিষবাথান গোরস্থানের গঠিত কমিটির আহবায়ক ৫নং ওয়ার্ড কামরুজ্জামান, যুগ্ম আহবায়ক ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান, কমিটির অন্যান্য সদস্য ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহাবুবুল হক পাভেল, কমিটির সদস্য সচিব ৫নং ওয়ার্ড সচিব।

২নং ওয়ার্ডে অবস্থিত হড়গ্রাম মোল্লাপাড়া ও ঠাকুরমারা গোরস্থানের গঠিত কমিটির আহবায়ক ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম এবং যুগ্ম আহ্বায়ক ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, কমিটির সদস্য সচিব ২নং ওয়ার্ড সচিব।
১৮নং ওয়ার্ডে অবস্থিত গাংপাড়া গোরস্থানের গঠিত কমিটির আহবায়ক ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম এবং যুগ্ম আহ্বায়ক ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, সদস্য সচিব ১৮নং ওয়ার্ড সচিব।

২৮নং ওয়ার্ডে অবস্থিত বাজে কাজলা সাকোপাড়া ও তালাইমারী বাদুরতলা (শিশু কবরস্থান) গোরস্থানের গঠিত কমিটির আহবায়ক ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু এবং যুগ্ম আহ্বায়ক ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, কমিটির সদস্য সচিব ২৮নং ওয়ার্ড সচিব।

২৯নং ওয়ার্ডে অবস্থিত খোজাপুর ও ডাঁশমারী গোরস্থানের গঠিত কমিটির আহ্বায়ক ২৯নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদ রানা এবং খোজাপুর গোরস্থানের যুগ্ম আহবায়ক ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু ও ডাঁশমারী গোরস্থানের যুগ্ম আহ্বায়ক ৩০নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, সদস্য সচিব ২৯নং ওয়ার্ড সচিব।

সভায় রাসিকের ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদ রানা, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহাবুবুল হক পাভেল, ৬নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা বেগম, রাসিকের কমিটির সদস্য সচিব ও রাসিকের সচিব মশিউর রহমান, সহকারী জনসংযোগ কর্মকর্তা রকিবুল হক তুহিন ও সম্পত্তি শাখার সায়েদুল ইসলাম মিলন উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ