রাসিকের বর্জ্য অপসারণ কার্যক্রম উদ্বোধন

আপডেট: জুন ১২, ২০১৭, ১:০৬ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


রাজশাহী সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়নের লক্ষে সেকেন্ডারী ট্রান্সফার ষ্টেশন হতে স্কিড স্টিয়ার লোডার মেশিনের সাহায্যে বর্জ্য অপসারণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় বড়কুঠি সেকেন্ডারী ট্রান্সফার ষ্টেশন ও কাদিরগঞ্জে সেকেন্ডারী ট্রান্সফার ষ্টেশনে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।
বর্জ্য ব্যবস্থাপনায় যান্ত্রিক সংযোজন রাসিকের কার্যক্রমকে আর এক ধাপ এগিয়ে নিতে সক্ষম হলো। এর ফলে এ কাজের সঙ্গে যুক্ত কর্মীরা সরাসরি বর্জ্য অপসারণ কাজে নিয়োজিত না হয়ে আধুনিক এ মেশিনের সাহায্যে তা ট্রাকে তুলে নেয়ার সুফল ভোগ করবে। ফলে পরিচ্ছন্ন কর্মীরা বিভিন্ন রোগ জীবাণু থেকে মুক্ত থাকার সুযোগ পাবেন। দ্রুততম সময়ে মেশিনের সাহায্যে বর্জ্য অপসারণ এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। এর ফলে রাসিকের কার্যক্রমে আরও গতির সঞ্চার হবে। প্রথম পর্যায়ে দুটি স্কিড স্টিয়ার লোডার মেশিনের সাহায্যে বর্জ্য অপসারণ কার্যক্রম পরিচালনা করা হবে। আগামীতে এ কাজে আরও অত্যাধুনিক মেশিন সংযোজন করা হবে। দেশের ১১টি সিটি কর্পোরেশনের মধ্যে রাজশাহীতেই প্রথম আধুনিক মেশিনের সাহায্যে পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এর ফলে ক্লিন রাজশাহী আরও ক্লিন হবে। যার সুফল রাজশাহী মহানগরবাসী ভোগ করবে। পরিচ্ছন্ন নগরীকে আরও পরিচ্ছন্ন রাখতে মহানগরবাসীকে আহবান জানান মেয়র।
এসময় উপস্থিত ছিলেন, রাসিকের কাউন্সিলর প্যানেল মেয়র-১ ও ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল আলম মিলু, যোগাযোগ স্থায়ী কমিটির সভাপতি ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন দিলদার, নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মনসুর রহমান, পানি বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু বাক্কার কিনু, রাসিকের নির্বাহী প্রকৌশলী যান্ত্রিক রেয়াজাত হোসেন রিটু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, সহকারী প্রকৌশলী যান্ত্রিক আহমেদ আল মঈন পরাগ, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) মুস্তাক হোসেন ঝন্টু, পরিছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ