রাসিকের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমসমূহ দ্রুত বাস্তবায়নে কার্যক্রম তদারকির জন্য মনিটরিং কমিটির সমন্বয় সভা

আপডেট: ডিসেম্বর ৭, ২০২৩, ৭:০৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী সিটি কর্পোরেশনের ‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্প’- এর বাইরে বিভিন্ন কার্যক্রম ও কার্যক্রমসমূহ দ্রুত বাস্তবায়ন এবং কার্যক্রম তদারকির জন্য মনিটরিং কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে নগরভবনের সিটি হল রুমে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে এই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। খবর বিজ্ঞপ্তির।

সভায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্প’- এর আওতায় নগরীর বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে। এই প্রকল্পের বাইরেও বিভিন্ন উন্নয়ন ও জনকল্যাণমূলক কাজ চলমান রয়েছে। চলমান এসব কার্যক্রম দ্রুতগতিতে বাস্তবায়নে লক্ষ্যে আজকের এই সমন্বয় সভা। সকলের সম্মিলিত প্রচেষ্টায় নগরীর উন্নয়ন কাজকে এগিয়ে নিয়ে যেতে চাই।

সভামঞ্চে উপস্থিত ছিলেন, রাসিকের প্যানেল মেয়র-১ ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, প্যানেল মেয়র-২ ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম. শরীফ উদ্দিন, সচিব মোবারক হোসেন। সভায় ওয়ার্ড কাউন্সিলর, বিভাগীয় প্রধানগণসহ সংশ্লিষ্ট কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় নগরীর বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন প্রকল্প, স্যাটেলাইট টাউন নির্মাণ প্রকল্প, কবরস্থান ও খেলার মাঠ তৈরির জন্য জমি অধিগ্রহণ সংক্রান্ত প্রকল্প, হয়রত শাহ্ মখদুম রুপোস (রহ.), শহিদ এএইচএম কামারুজ্জামান এঁর সমাধিসৌধ নির্মাণ প্রকল্প, নগরীর জলাশয় সংরক্ষণ ও সবুজায়ন প্রকল্প, স্বল্প আয়ের মানুষের জন্য ২০-৪০ টি টিন শেড বাড়ি নির্মাণ প্রকল্প, সিটি হাসপাতালসহ নগর মাতৃসদন এবং ৪টি নগর স্বাস্থ্য কেন্দ্র প্রাথমিকভাবে চালুকরণ, দারুচিনি মার্কেট, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, স্কুল ও কলেজ এবং ভাষা শিক্ষা ইন্সটিটিউট চালুকরণ ও শেখ রাসেল আইসিটি ল্যাব স্থাপন, শহিদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যানের উন্নয়ন কর্মকাণ্ড তদারকি, নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বেঞ্চ তৈরি কার্যক্রম (ফুটপাত ও বড় বড় গাছের নিচে) ও স্টেট ব্যাংক অব ইন্ডিয়া সংলগ্ন ফুটপাতের উপরে কালার টিন ও এমএস পাইপ দ্বারা সেড নির্মাণসহ শ্রম আদালতের পার্শ্বে খাবার পানির ব্যবস্থাকরণ, এ্যানেক্স ভবনের কক্ষ ও ফ্লোর বরাদ্দ সংক্রান্ত, শেখ রাসেল পার্কে শিশুদের জন্য নন মেকানিক্যাল খেলার ব্যবস্থাকরণ, কন্ট্রোল অ্যান্ড কমান্ড সেন্টার চালুকরণ, ওলামা কল্যাণ ট্রাস্ট গঠন, প্রান্তিক জনগোষ্ঠির কল্যাণে ব্যাংক গঠন, আরো সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন নির্মাণ, রাজশাহী সিটি কর্পোরেশন ও Incheon National University (INU), Korea এর মধ্যে সম্পাদিত সমঝোতা চুক্তি অনুযায়ী মশক নিধন কার্যক্রম বাস্তবায়ন সংক্রান্ত, রাজশাহী শহর সংলগ্ন পদ্মা নদীর ধারে রিভার সিটি প্রকল্প কার্যক্রম সংক্রান্ত ও মহানগরীর এলাকা সম্প্রসারণ কার্যক্রম সংক্রান্ত বিষয়ে আলোচনা করা হয়।

Exit mobile version