রায় অমান্য করলে জনগণ বিএনপিকে প্রতিহত করবে : ওবায়দুল কাদের

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ১২:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘খালেদা জিয়ার জেলে যাওয়াটা আদালতের সিদ্ধান্ত। খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের রায় বাংলাদেশের জনগণ অমান্য করবে না। বিএনপি অমান্য করতে গেলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে।
রাজশাহী কলেজ মাঠে তিনদিনব্যাপী বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। এসময় তিনি আগামী নির্বাচন বিষয়ে বলেন, ‘সময় ও ¯্রােত কারো জন্য অপেক্ষা করে না। সংবিধান এবং নির্বাচনও কারো জন্য অপেক্ষা করে না। গত ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি বোমা ফাটিয়ে আগুন জ্বালিয়ে প্রতিহত করতে চেয়েও পারেনি। জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে। আগামি নির্বাচন বিএনপি প্রতিহত করতে চাইলেও জনগণ তাদের প্রতিহত করবে।’
নিজ দলের নেতাকর্মীদের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশ এখন নেতা উৎপাদনের বিরাট কারখানা। সিকি নেতা, আধুলি নেতাসহ-হরেক রকম নেতা। এজন্য সব সেক্টরে কর্মীর সংখ্যা কমছে। নেতার দাপট বাড়ছে। এজন্য কর্মী উৎপাদনের কারখানা করতে হবে। এদিকে আমাদের সবার মনোযোগ দিতে হবে। তবে বাংলাদেশে বিপ্লব হচ্ছে। নিঃশব্দ ডিজিটাল বিপ্লব হচ্ছে। এটা কারো চোখে পড়ে না। এই বিপ্লবের নেতা শেখ হাসিনা। আর তার আর্র্কিটেক্ট সজীব ওয়াজেদ জয়।
রাজশাহী কলেজ মাঠে শুক্রবার দুপুরে তিন দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যানির্বাহী কমিটির অন্যতম সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রাজশাহী কলেজ অধ্যক্ষ হবিবুর রহমান। সভাপতিত্ব করেন, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মুনির হোসেন।
কেন্দ্রীয় নেতা এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ‘ডিজিটাল’ বাংলাদেশের রূপকল্প নির্বাচনী ইশতেহারে ঘোষণা করেন, তখন কেউ বুঝতে পারেননি ডিজিটাল বাংলাদেশ কী। বিএনপিও কটাক্ষ করেছিল, কিন্তু এখন দেশে ডিজিটাল বিপ্লব ঘটে গেছে। তথ্য প্রযুক্তির মাধ্যমে দেশে এমন কোনো সমস্যা নেই যা সমাধান করা সম্ভব না। কৃষি ক্ষেত্রে সমস্যা, স্বাস্থ্য ক্ষেত্রে সমস্যা, অপরাধ নির্ণয়সহ প্রত্যেক ক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার চোখে পড়ার মতো।
খায়রুজ্জামান লিটন বলেন, যে দেশের মানুষ এক বেলা ভাত খাওয়ার স্বপ্ন দেখতো, তারা এখন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখছেন। সেই লক্ষ্যে কাজও করছেন। এর পিছনে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতা আর সজীব ওয়াজেদ জয়ের পরিকল্পনা। এর ভিত্তিতে দেশ এগিয়ে চলেছে।
খায়রুজ্জামান লিটন বলেন, আমাদের সৌভাগ্য যে, পাকিস্তানি হানাদার বাহিনীর শাসনে আমাদের আর থাকতে হয় না, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মুক্ত করে দিয়েছেন। তার নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। আর এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেন, বাংলাদেশের প্রত্যেক সেক্টরে নিয়োজিত মানুষ এখন আর কোনো বাধাকে বাধাই মনে করেন না। তারা প্রত্যেকেই স্ব স্ব ক্ষেত্রের বাধা দূর করে নিজেদের ক্ষেত্রে সফলতা অর্জন করছেন। আর এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে। এইজন্য বাংলাদেশের প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যমাত্রা ৫ বিলিয়ন হলে রাজশাহী থেকে এর কিছু হলেও তা যাবে। তা যাওয়া সম্ভব।
তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তথ্য ও প্রযুক্তি সেক্টরের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, রাজশাহীতে তথ্য প্রযুক্তির উন্নয়নের জন্য বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে। এইজন্য রাজশাহীতে বঙ্গবন্ধু সিলিকন সিটি নির্মিত হচ্ছে। সারাদেশব্যাপি আধুনিক মানসম্পন্ন শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হচ্ছে।
জুনাইদ আহমেদ পলক বলেন, এই দেশ এক সময় দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেবার মান বেড়েছে, দুর্নীতি কমেছে। দুর্নীতি কমিয়ে বাংলাদেশ এখন মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে।
মেলায় রাজশাহী বিভাগের ৮টি জেলা হতে সেরা তিনটি করে মোট ২৪টি স্টল, সলভ এ থন প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচিত উদ্ভাবকদের ১৫টি স্টল এবং বিভাগীয় দফতর, আইটি প্রতিষ্ঠান, ফুড কোর্টসহ সর্বমোট ৬৫টি স্টল অংশগ্রহণ করেছে।
তিন দিনব্যাপি এ মেলায় নাগরিক সেবা সহজিকরণে সকল প্রকার ই-সেবা ছাড়াও থাকছে সরকারি সেবায় উদ্ভাবন, ফ্রি ল্যান্সিং, তরুণদের উদ্ভাবন এবং ই-কমার্স সম্পর্কিত বিষয়।
প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা অনুষ্ঠিত হবে। মেলার প্রথম দিন বিকেল ৪টায় তথ্য প্রযুক্তি ও উদ্ভাবন বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ