রিভলবার কেড়ে পুলিশ কর্মকর্তাকে পিটিয়ে হাসপাতালে পাঠালো মাদক ব্যবসায়ীরা

আপডেট: নভেম্বর ২৭, ২০১৬, ১২:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রিভলবার কেড়ে নিয়ে এক পুলিশ কর্মকর্তাকে লাঠি দিয়ে বেধড়ক পিটিয়েছে মাদক ব্যবসায়ীরা। আহত পুলিশ কর্মকর্তা মতিহার থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) শামিউল ইসলামকে (৩৫) গতকাল শনিবার সন্ধ্যায় আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এএসআই শামিউলের ওপর হামলার ঘটনায় পুলিশ এবং সরকারের একটি গোয়েন্দা সংস্থা পরস্পরবিরোধী তথ্য দিয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এএসআই শামিউল সন্ধ্যার আগে নগরীর মাদকজোন হিসেবে খ্যাত খোঁজাপুর এলাকায় সাদা পোশাকে যান। সেখানে পৌঁছানোর পর ওই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী পার্শ্ববর্তী জাহাজঘাট এলাকার একরামুল হকের ছেলে শিমুল ও তার সহযোগীরা পুলিশ কর্মকর্তা শামিউলের ওপর হামলা চালায়।
একপর্যায়ে শিমুল পুলিশ কর্মকর্তা শামিউলের রিভলবারটি কেড়ে নেয়। এসময় বাঁশের লাঠি দিয়ে তাকে বেধড়ক পেটায় শিমুল ও তার সহযোগীরা। লাঠির আঘাতে শামিউলের মাথা ফেটে যায়। এছাড়া তার শরীরের বিভিন্ন অংশে আঘাত রয়েছে। সংশ্লিষ্ট চিকিৎসকরা বলছেন, তার প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। মাথায় গুরুতর আঘাত রয়েছে।
এদিকে ঘটনার পর স্থানীয়দের তথ্যের ভিত্তিতে মতিহার থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে দ্রুত উপস্থিত হয়ে এএসআই শামিউলকে উদ্ধার করে। এরপর তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আট নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়।
স্থানীয়রা বলছেন, এ এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছ থেকে ‘মাসোহারা’ আদায়ের অভিযোগ রয়েছে এএসআই শামিউলের বিরুদ্ধে। এছাড়া মাদক ব্যবসায়ী শিমুলের সঙ্গেও তার বিরোধ রয়েছে। শিমুল এবং এলাকার মাদক ব্যবসায়ীরা এএসআই শামিউলের ওপর হামলা চালিয়েছে। কেড়ে নিয়েছে তার রিভলবার। তবে পরবর্তীতে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে হামলাকারীরা রিভলবারটি ফেলে পালিয়ে যায়। সরকারের একটি গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।
তবে বিষয়টি অস্বীকার করেছেন মতিহার জোনের সহকারী কমিশনার (এসি) সুশান্ত চন্দ্র রায়। তিনি বলেন, এএসআই শামিউল ওয়ারেন্টভুক্ত আসামিদের খোঁজ নিতে ওই এলাকায় যান। এসময় এলাকার মাদক ব্যবসায়ীরা তার ওপর হামলা চালায়। তবে তার কাছ থেকে রিভলবার কেড়ে নেয়ার ঘটনাটি ঠিক না। এ ঘটনার সঙ্গে সম্পৃক্তদের আটকের জন্য অভিযান শুরু করেছে পুলিশ।

এ বিভাগের অন্যান্য সংবাদ