রিভার ভিউ কালেক্টরেট স্কুলের দুই দিনব্যাপি পুনর্মিলনি উৎসবের উদ্বোধন || নগরীতে মানসম্মত ইংলিশ মিডিয়াম স্কুলের অভাব রয়েছে : লিটন

আপডেট: জানুয়ারি ১৮, ২০২০, ১:২৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রিভার ভিউ কালেক্টরেট স্কুলের পুনর্মিলনির শোভাযাত্রায় সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ অন্যরা-সোনার দেশ

সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী শিক্ষানগরী হলেও এখানে মানসম্মত ইংলিশ মিডিয়াম স্কুল নেই। রাজশাহীতে ইংলিশ মিডিয়াম ভাল স্কুলের প্রয়োজন। কারণ দেশের বাইরে গিয়ে পড়াশোনা করতে গেলে ইংরেজির বিকল্প নেই।
গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় রিভার ভিউ কালেক্টরেট স্কুলের প্রথম পুনর্মিলনি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এসব কথা বলেন। ‘গৌরবের ৭২ বছর’ এই স্লোগানকে সামনে রেখে বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে গতকাল শুরু হয়েছে রিভার ভিউ কালেক্টরেট স্কুলের প্রথম পুনর্মিলনি উৎসব।
মেয়র বলেন, রাজশাহীর অন্যতম প্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠান রিভারভিউ কালেক্টরেট স্কুলের প্রথম পুনর্মিলনি প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের এখন মিলনমেলায় পরিণত হয়েছে। এই প্রতিষ্ঠানটি প্রাচীন হলেও এখানে বহুতল ভবন গড়ে উঠেনি। অনেক আগেই এটি হওয়া দরকার ছিল। এই স্কুলে এক বা একাধিক বহুতল ভবনের নির্মাণ প্রয়োজন। আমি শিক্ষামন্ত্রীর সাথে দেখা করে এই বিষয়টি তুলে ধরবো।
অনুষ্ঠানে স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষকদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন মেয়র। এ সময় মেয়রকে স্কুলের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন, রিভারভিউ কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক ও পুনর্মিলনি অনুষ্ঠান আয়োজন কমিটির আহ্বায়ক মনোয়ারা পারভীন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সদস্য সচিব মুনতাসির মামুন, সদস্য আমিনুর রহমান খান রুবেল, এনায়েতুর রহমান, মাহফুজুল হাসনাইন হিকল, শফিকুজ্জামান শফিক, সারওয়ার হোসেন জুয়েল, আসিক হোসেন, ইমতিয়াজ জয়, মারুফ হোসেন, সিদ্দিক নুর তুষার, সামাউন ইসলাম, আব্দুর রব সাগরসহ স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ। এর আগে সকালে প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ