রিমুর স্বপ্ন বাস্তবায়নে অবিচল থাকবে যুবমৈত্রী

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১০:৫৮ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে সমতাভিত্তিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার শহিদ জুবায়ের চৌধুরী রিমুর যে স্বপ্ন- তা বাস্তবায়নে নিজেদের অবিচল অবস্থানের কথা জানিয়েছেন রাজশাহী মহানগর যুবমৈত্রীর নেতারা।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে শহিদ জুবায়ের চৌধুরী রিমুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তারা এ কথা জানান। নিউ গভঃ ডিগ্রি কলেজ প্রাঙ্গনে রাজশাহী মহানগর যুবমৈত্রীর সম্মেলন প্রস্তুত কমিটি এই আলোচনা সভার আয়োজন করে।
যুবমৈত্রীর সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ও ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাবেক ছাত্রনেতা মতিউর রহমান মতি সভায় সভাপতিত্ব করেন। প্রধান অতিথির বক্তব্য দেন মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

আলোচনা সভায় বক্তারা বলেন, রিমু যে বাংলাদেশের স্বপ্ন দেখতো, সেই বাংলাদেশ প্রতিষ্ঠার জন্যই বীর মুক্তিযোদ্ধারা মহান স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়েছিলেন। মুক্তিযুদ্ধের বাংলাদেশ প্রতিষ্ঠার আকাঙ্খার ওপর বিভিন্ন সময় কালিমা লেপন করা হয়েছে। রিমুকে হত্যা করা সেই কালিমা লেপনের ধারাবাহিকতা ছাড়া কিছুই নয়।

তারা আরো বলেন, রিমু আমাদের মাঝে নেই, তবে তার আদর্শ আমরা পুরোটাই ধারণ করি। তার দেখানো পথে আমাদের সংগ্রাম অব্যাহত আছে। রিমুর লালিত স্বপ্ন ও আকাঙ্খাকে বাস্তবায়নের লক্ষ্যে যেকোন লড়াই-সংগ্রামের জন্য রাজশাহী মহানগর যুবমৈত্রীর সবসময় প্রস্তুত।

শহরের ৩০টি ওয়ার্ডে যুবমৈত্রীকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করে বক্তারা বলেন, রাজপথের লড়াইয়ে যুব সংগঠনের শক্তিশালী অংশগ্রহণ অপরিহার্য। ৩০টি ওয়ার্ডে যুবমৈত্রীকে শক্তিশালী করতে পারলে এ অঞ্চলে কেউই যুবকদের তাদের অধিকার থেকে বঞ্চিত করতে পারবে না। সভা থেকে তৃণমূলের নেতাদের ঐক্যবদ্ধ হয়ে যুব সংগঠনকে শক্তিশালী করার আহ্বান জানান মহানগর যুবমৈত্রীর নেতারা।

আলোচনা সভায় বক্তব্য দেন, নিউ গভঃ ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও যুবনেতা রায়হান হালিম, যুবনেতা শামীম ইমতিয়াজ, শাহ আলম, আলমগীর হোসেন, সাবেক ছাত্রনেতা মোহাইমিনুল হক রানা প্রমুখ। উপস্থিত ছিলেন, যুবনেতা মুরাদ, যুবনেতা আরিফ, যুবনেতা কামাল, যুবনেতা ইস্তো, যুবনেতা জনি, যুবনেতা অন্তর, যুবনেতা পরশ প্রমুখ।