রিয়ালের বিপক্ষে খেলবেন নেইমার!

আপডেট: এপ্রিল ২৩, ২০১৭, ১২:১০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট থেকে বিদায়ের পর লিগের শিরোপার দিকে নজর বার্সা। তবে এখানেও এক ম্যাচ বেশি খেলে রিয়াল থেকে ৩ পয়েন্ট পিছিয়ে আছে কাতালানরা। এ অবস্থায় আজ রিয়ালের বিপক্ষে মাঠে নামবে বার্সা। তবে লিগে তিন ম্যাচে নিষেধাজ্ঞা থাকায় রিয়ালের বিপক্ষে মাঠে নামা হচ্ছে শেষ চার মৌসুমে এল ক্লাসিকোতে বার্সেলোনার সবচেয়ে সফল খেলোয়াড় নেইমারের।
তবে নেইমারকে ফিরে পেতে উঠে পড়ে লেগেছে বার্সা।  নেইমারের শাস্তি কমাতে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের আপিল কমিটির কাছে আবেদন করেছিল বার্সা। তবে শাস্তি কমেনি ব্রাজিলিয়ান এই তারকার। এবার শেষ চেষ্টা হিসেবে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের ক্রীড়া আদালতেও আবেদন করেছে বার্সা। এদিকে এই আপিলের পর নেইমারের ক্লাসিকোতে খেলার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। এই আপিলের কারণে নেইমারের নিষেধাজ্ঞার শুরুটা দেরিতে হওয়ার সম্ভাবনা থাকছে। বার্সা মনে করছে, আপিল যেহেতু করা হয়েছে, তাই ক্রীড়া আদালতের সিদ্ধান্ত নেওয়ার আগ পর্যন্ত নেইমারের নিষেধাজ্ঞা স্থগিতই থাকবে। তবে স্পেনের ক্রীড়া আদালত যদি জরুরি সভা ডেকে আজই সিদ্ধান্ত নিয়ে নেয় আর সেটা নেইমারের বিপক্ষে যায়, তাহলে বার্সার সূক্ষ্ম আশাও যাবে শেষ হয়ে।
উল্লেখ্য, মালাগার বিপক্ষে ম্যাচে লরেন্তেকে অহেতুক ফাউল করায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার। নিয়ম অনুযায়ী দুই হলুদ কার্ডের জন্য এক ম্যাচ নিষিদ্ধ হওয়ার কথা ছিল এই তারকার। তবে মাঠ ছাড়ার আগে সহকারী রেফারিকে ব্যাঙ্গ করায় শাস্তি হিসেবে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হন নেইমার।