রিয়ালে ছেলের উজ্জ্বল অভিষেকে গর্বিত জিদান

আপডেট: ডিসেম্বর ২, ২০১৬, ১২:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



রিয়াল মাদ্রিদের মূল দলে সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করলেন এনসো জিদান। ছেলের উজ্জ্বল অভিষেকে গর্বিত কোচ জিনেদিন জিদান।
বুধবার রাতে কুলতুরাল লিওনেসার বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতে ইসকোর বদলি নামেন এনসো। মাঠে নামার ১৮ মিনিটের মধ্যে প্রথম শটেই বল জালে পাঠান ২১ বছর বয়সী এই মিডফিল্ডার।
সান্তিয়াগো বের্নাবেউয়ে ম্যাচটি ৬-১ গোলে জিতে দুই লেগ মিলিয়ে ১৩-২ ব্যবধানে এগিয়ে থেকে কোপা দেল রের শেষ ষোলোয় ওঠে রিয়াল। ঘরের মাঠের এই ম্যাচে প্রথমবারের মতো শুরুর একাদশে সুযোগ পেয়ে স্প্যানিশ ফরোয়ার্ড মারিয়ানো দিয়াস হ্যাটট্রিক করেন।
“এনসোর গোলের জন্য একজন বাবা ও কোচ হিসেবে আমি গর্বিত। শুধু এ কারণে নয়, পুরো দলের জন্যেই এবং যেভাবে তারা আজ রাতে খেলেছে তার জন্য আমি গর্বিত।”
“আমি যদি কোচের সুট খুলে ফেলি তাহলে আমি বলতাম, আমার ছেলের জন্যে আমি খুব খুশি। একজন কোচ হিসেবে সব খেলোয়াড়ের জন্য আমি খুব খুশি। মারিয়ানোর গোলগুলো ছিল দারুণ। আজকের রাতটা সব সমর্থকের জন্য দারুণ রাত ছিল।”
২০০৪ সালে রিয়ালের যুব দলে যোগ দেওয়া এনসো গত দুই বছরে ক্লাবটির ‘বি’ দলে খেলেন। পরে গত মাসে মূল দলের সঙ্গে নিয়মিত অনুশীলন শুরু করেন।
এনসোর ক্যারিয়ারের শুরু থেকেই সবাই দেখার অপেক্ষায়- বের্নাবেউয়ে পাঁচ বছরের ক্যারিয়ারে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতা বাবা জিদানের আকাশচুম্বি সাফল্যে ঢাকা থাকবেন এনসো, নাকি নিজের নামেই পরিচিত হয়ে উঠবেন। উত্তরটা ভবিষ্যতের জন্য তোলা থাকলেও শুরুটা তার হলো বেশ ভালো।