রিয়ালে নিশ্চিত ভবিষ্যৎ দেখছেন না জিদান

আপডেট: এপ্রিল ৯, ২০১৭, ১২:২১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



প্রধান কোচ হিসেবে ক্যারিয়ারের শুরুতেই পেয়েছেন অভাবনীয় সাফল্য; দায়িত্ব নেওয়ার ছয় মাসের মধ্যে রিয়াল মাদ্রিদকে জিতিয়েছেন ইউরোপ সেরার ট্রফি। চলতি মৌসুমেও দারুণ ছন্দে আছে জিনেদিন জিদানের দল। তারপরও সান্তিয়াগো বের্নাবেউয়ে নিজের ভবিষ্যত নিয়ে নিশ্চিত নন জিনেদিন জিদান!
গত বছরের জানুয়ারিতে দলের ব্যর্থতার দায়ে ছাঁটাই হওয়া রাফায়েল বেনিতেসের উত্তরসূরি হিসেবে যোগ দিয়ে ছন্দহারা দলকে পথে ফেরান জিদান। আর মে মাসে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে একাদশ ইউরোপ সেরার শিরোপা জিতে তার দল।
এ মৌসুমে কোপা দেল রে থেকে ছিটকে পড়লেও লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লড়াইয়ে ভালোমতোই আছে রিয়াল। লিগে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে এক ম্যাচ কম খেলে ২ পয়েন্টে এগিয়ে শীর্ষে তারা।
শনিবার নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ঘরের মাঠে খেলবে ক্রিস্তিয়ানো রোনালদোরা। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে রিয়ালে নিজের ভবিষ্যৎ প্রসঙ্গে জিদান বলেন, “না, (এখানে আমি নিরাপদ না) কোনোভাবেই। কোনো কিছুর জন্য আমি প্রস্তুতিও নিচ্ছি না।”
“এই ক্লাব সম্পর্কে আমি জানি। রিয়াল মাদ্রিদে কোচিং করানোটা কি, আমি জানি। সম্ভাব্য সবকিছুর জন্য আমি প্রস্তুত।” “আমি শুধু পরের ম্যাচ নিয়ে কথা বলব। আর তা এখানে আমার শেষ দিন পর্যন্ত এরকমই থাকবে।” আতলেতিকোর রক্ষণভাগ খুব শক্তিশালী, অন্যতম সেরা। তবে জিদানের মতে, শুধু রক্ষণেই নয়, আক্রমণ ও মাঝমাঠেও সমান ভালো দিয়েগো সিমেওনের দল। লিগের প্রথম পর্বে আতলেতিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে ৩-০ গোলে জিতেছিল রিয়াল। এবার আবার নিজেদের মাঠেই খেলা। তবে কাউকেই ফেভারিট মানছেন না জিদান। “কেউ ফেভারিট নয়। তিন পয়েন্টের জন্য লড়াই হবে, দেখি কি হয়। আতলেতিকো ভালোভাবে এগিয়ে চলেছে এবং মৌসুমের প্রথম পর্বের ওই ম্যাচের মতো কিছু আশা করছি না।” ২৯ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনার পয়েন্ট ৬৯। ৩০ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আতলেতিকো।-বিডিনিউজ