রুদ্রপ্রয়াগের পথে দুর্ঘটনা, পাহাড়ি রাস্তায় ২৩ জন যাত্রী নিয়ে খাদে গাড়ি, মৃত ১২, আহত বহু

আপডেট: জুন ১৫, ২০২৪, ৭:২২ অপরাহ্ণ

অলকানন্দার জলে পড়েছে গাড়িটি। ছবি: এক্স।

সোনার দেশ ডেস্ক:


পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় অলকানন্দা নদীতে পড়ে গেল টেম্পো ট্রাভেলার গাড়ি। তাতে সওয়ার ছিলেন ২৩ জন। পিটিআই জানিয়েছে, শনিবার সকালে উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগের এই দুর্ঘটনায় ১২জন যাত্রীর মৃত্যু হয়েছে। বহু যাত্রী আহত হয়েছেন।

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্র জানিয়েছেন, শনিবার (১৫ জুন) সকালে হৃষীকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে যাচ্ছিল গাড়িটি। তাতে চেপে গাজিয়াবাদ থেকে চোপতায় যাচ্ছিলেন যাত্রীরা। সকাল সাড়ে ১১টা নাগাদ রুদ্রপ্রয়াগ শহরের অদূরে পাহাড়ি রাস্তায় বাঁক ঘুরতে গিয়ে ঘটে বিপত্তি। মনে করা হচ্ছে নিয়ন্ত্রণ হারান চালক। তার ফলে পাহাড় থেকে গড়িয়ে অলকানন্দা নদীতে পড়ে যায় গাড়িটি।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন স্থানীয় প্রশাসনের কর্মী এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যেরা। আহতদের কাছের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের হৃষীকেশের এমসে ভর্তি করানো হয়েছে।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামি। তিনি তদন্তের নির্দেশ দিয়েছেন। নিজের সরকারি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ধামি লিখেছেন, ‘‘ঈশ্বরের কাছে প্রার্থনা করি, তাঁর চরণে যেন মৃতদের আত্মাকে আশ্রয় দেন তিনি। মৃতদের পরিবারকে এই কষ্ট সহ্য করার শক্তি দিন তিনি। আহতদের দ্রুত আরোগ্য চেয়ে বাবা কেদারের কাছে প্রার্থনা করছি।’’

তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version