রুয়েটে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত

আপডেট: মার্চ ১৭, ২০২৪, ৩:২৯ অপরাহ্ণ

রুয়েটে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত
সংবাদ বিজ্ঞপ্তি:


নানান কর্মসূচি আয়োজনের মধ্যে দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস।

রোববার (১৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল ১০ টায় ‘বঙ্গবন্ধু চত্বরে’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে রুয়েট প্রশাসনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

রুয়েট প্রশাসনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ শেষে শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, কর্মকতা সমিতি, অফিসার্স এ্যাসোসিয়েশন, কর্মচারী সমিতি, মাস্টাররোল কর্মচারী সমিতি, বিভিন্ন হল ও রুয়েট শাখা ছাত্রলীগের পক্ষ থেকে জাতির জনকের প্রতিকৃতিতে পৃথক পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। দিবসটি উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি ও রুয়েটের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সন্তানের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

এরপর দুপুরে রুয়েটের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সন্তানের অংশগ্রহণে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। এদিন বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

কর্মসূচি সমূহে অন্যান্যদের মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপন কমিটির সভাপতি ও ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক ড. মো. রবিউল আওয়াল, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরিফ আহম্মদ চৌধুরী সহ বিভিন্ন অনুষদের ডীন, সকল পরিচালক, বিভাগীয় প্রধান, দপ্তর ও শাখা প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এতে অংশ নেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ