রুয়েটে মহান স্বাধীনতা দিবস পালিত

আপডেট: মার্চ ২৭, ২০২৪, ২:৪১ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্যে দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) মঙ্গলবার পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল ১০ টায় রুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রশাসনের পক্ষে পুষ্পার্ঘ অর্পন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

রুয়েট প্রশাসনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পন শেষে শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, কর্মকতা সমিতি, অফিসার্স এ্যাসোসিয়েশন, রুয়েট শাখা ছাত্রলীগ, কর্মচারী সমিতি, মাস্টাররোল কর্মচারী সমিতি, বিভিন্ন হলসমূহ পৃথক পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। রুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পরপরই বিশ্ববিদ্যালয়ে অবস্থিত শহীদ ছাত্রদের কবরে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
দিবসটি উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি ও রুয়েটের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সন্তানের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

এরপর সকাল সোয়া ১১ টায় বিশ্ববিদ্যালয়ের হল রুমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়ালের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরিফ আহম্মদ চৌধুরী, শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ শাহেদ হাসান খান তুষার, কার্যনির্বাহী সদস্য অধ্যাপক ড. মো. আবু সাইদ, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, কর্মকর্তা সমিতির সহ-সভাপতি মো. রোকনুজ্জামান, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান মুন্না।

আলোচনা সভা শেষে রুয়েটের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সন্তানের অংশগ্রহণে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

কর্মসূচিতে বিভিন্ন অনুষদের ডীন, সকল পরিচালক, বিভাগীয় প্রধান, দপ্তর ও শাখা প্রধান, বঙ্গবন্ধু পরিষদ ও রুয়েট শাখা ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী প্রমুখ উপস্থিত ছিলেন। এদিন বাদ যোহর কেন্দ্রীয় জামে মসজিদে মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে রুয়েটের গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে বর্ণিল আলোক সজ্জা করা হয়।

Exit mobile version