রুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ২৬, ২০১৬, ১১:০০ অপরাহ্ণ

পরীক্ষাকেন্দ্র পরিদশর্ন করেন অধ্যাপক রফিকুল আলম বেগ

রাবি প্রতিবেদক
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।  গতকাল বুধবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কেন্দ্রে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকেল তিনটায় ‘খ’ গ্রুপে আর্কিটেকচার বিভাগে ভর্তিচ্ছুদের মুক্তহস্ত অংকন পরীক্ষা অনুষ্ঠিত হয়।
রুয়েটের জনসংযোগ কর্মকর্তা গোলাম মর্তুজা জানান, ভর্তি পরীক্ষা চলাকালে রুয়েট উপাচার্য প্রফেসর রফিকুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে রুয়েট ক্যাম্পাস ভর্তিচ্ছু ও অভিভাবকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। ভর্তি পরীক্ষায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি আনসার, রোভার স্কাউট সদস্যরা নিয়োজিত ছিলেন।
রুয়েট উপাচার্য প্রফেসর রফিকুল ইসলাম বলেন, সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছিল। আগামী ৬ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।
এ বছর রুয়েটের ভর্তি পরীক্ষায় সর্বমোট ৮ হাজার ২০ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ১৪ টি বিভাগে মোট ৮৭৫ শিক্ষার্থীকে ভর্তি করা হবে। আগামী ৬ নভেম্বর পরীক্ষার ফলাফল রুয়েট প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং িি.িৎঁবঃ.ধপ.নফ ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ