রুয়েটে অনুষ্ঠিত হলো গুচ্ছ পরীক্ষা

আপডেট: অক্টোবর ১৭, ২০২১, ১০:২৭ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অনুষ্ঠিত হলো সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। রোববার (১৭ অক্টোবর) বেলা ১২ টায় ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে এ পদ্ধতির যাত্রা শুরু হয়।

রুয়েট সূত্রে জানা গেছে, ‘এ’ ইউনিটে আবেদন করেছিলো ৬০৪৫ জন। তবে এতে অংশগ্রহণ করেছিলো ৫৬৬৫ জন ভর্তিচ্ছু। আগামী ২৪ অক্টোবর ‘বি’ ইউনিট এবং পহেলা নভেম্বর ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে জানানো হয়েছে, ১৭ অক্টোবর ‘এ’ ইউনিটে বিজ্ঞান, ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের দুপুর ১২টা-১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা সংক্রান্ত অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগেই সংশ্লিষ্ট কেন্দ্রে পৌঁছানোর নির্দেশনা দেয়া হয়েছে।

জিএসটিভুক্ত ভর্তি পরীক্ষা, ফলাফলসহ অন্যান্য সকল তথ্য https://gstadmission.ac.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থীদের মাঝে পানির বোতল ও সুরক্ষা সামগ্রী বিতরণ
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থীদের মাঝে পানির বোতল হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ রুয়েট শাখা। রোববার ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের মধ্যে এসকল সামগ্রী বিতরনের সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত সভাপতি ইসফাক ইয়াসশির ইপু, সাধারণ সম্পাদক চৌধুরী মাহাফুজুর রহমান তপু, সহসভাপতি রিয়াদ আরেফিন খান, যুগ্ম সাধারণ সম্পাদক তামিম আহমেদ, সাংগঠনিক সম্পাদক আজিজুল হাকিম জিতু ও আপ্যায়ন সম্পাদক প্রনয় সাহাসহ আরো অনেক।