রুয়েটে আঞ্চলিক অর্থনৈতিক সেমিনার অনুষ্ঠিত

আপডেট: January 25, 2020, 12:47 am

রাবি প্রতিবেদক


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে (রুয়েট) মানবিক বিভাগ ও বাংলাদেশ অর্থনীতি সমিতির যৌথ আয়োজনে ‘রাজশাহীর উন্নয়ন: সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক আঞ্চলিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে সেমিনারের উদ্বোধন করেন রুয়েট উপাচার্য ড. মো. রফিকুল ইসলাম সেখ।
সেমিনারে প্রধান বক্তা বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি ড. আবুল বারকাত বলেন, নিজস্ব সম্পদকে কাজে লাগিয়ে সার্বিকভাবে সমস্যা বিবেচনার মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন প্রয়োজন। ইঞ্জিনিয়ারদের একটি বিরাট ভূমিকা রয়েছে আঞ্চলিক অর্থনৈতিক উন্নয়নে। কিন্ত আজকাল তারা তাদের অনেকেই দায়িত্ব-অধিকার থেকে অনেকটাই সরে এসেছেন। অর্থনেতিক সমস্যা সমাধান এবং সম্ভাবনা সৃষ্টিতে আমি ইঞ্জিনিয়ারদের সহযোগিতা কামনা করছি।
রুয়েটের মানবিক বিভাগ এর প্রভাষক কাশফিয়া রেজা তন্নীর সঞ্চালনায় সেমিনারে অর্থনীতি সমিতির সম্পাদক ড. জামাল উদ্দিন আহমেদ বলেন, এমন আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করছি। আঞ্চলিকভাবে অর্থনীতির উন্নয়নের জন্য অর্থনীতি সমিতির সহযোগিতা কামনা করি। বিভিন্ন অর্থনৈতিক সমস্যা কাটিয়ে সমাধানের জন্য পথ সৃষ্টি করতে হবে। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন।
সেমিনারে উপস্থিত ছিলেন, কথা সাহিত্যিক ড. হাসান আজিজুল হক, রাবির অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন খান, ড. মো. রবিউল ইসলাম প্রমুখ। সেমিনারে শতাধিক শিক্ষক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।