রুয়েটে ইইই ডে শুরু হয়েছে

আপডেট: ডিসেম্বর ১, ২০২৩, ৪:৩৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) শুরু হয়েছে দু’দিনব্যাপি রুয়েট ইইই ডে ২০২৩। ২ ডিসেম্বর পর্যন্ত তা চলবে। খবর বিজ্ঞপ্তির।
শুক্রবার (১ ডিসেম্বর) সকালে রুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ আয়োজিত দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। শোভাযাত্রা ইইই বিভাগের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় মিলনায়নে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, ইইই বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশিজন ছিলেন।
এরপর কেন্দ্রীয় মিলনায়নে রুয়েট ইইই ডে উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

রুয়েট ইইই ডে আয়োজক কমিটির সভাপতি ও ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল সেখ, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক মো. রবিউল ইসলাম, কেডিএইচ ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কাজী আনোয়ার হোসেন, মালেয়শিয়ার কেবানসান বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. নওশাদ আমিন, ইইই বিভাগের অধ্যাপক ড. মো. মাসুদ রানা প্রমূখ।

দু’দিনব্যাপি এই অনুষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে আইডিয়া কনটেস্ট, প্রজেক্ট শোকেসিং, ম্যাটল্যাব কনটেস্ট, রোবো ফাইট, সার্কিট অলিম্পিয়াড, ট্যাকট্রিক টুর্নামেন্ট সহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ইন্ডাস্ট্রি উপদেষ্টা প্যানেল গঠন, সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর সহ বিভিন্ন কারিগরি ও ইন্ডাস্ট্রিয়াল বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হবে। ইইই ডে -তে দেশ ও বিদেশের প্রায় ৩০০ জনের অধিক অংশগ্রহণকারী অংশ নিবেন। দু’দিনব্যাপি এই অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠিত হবে ২ ডিসেম্বর ।

এ বিভাগের অন্যান্য সংবাদ