রুয়েটে দুই দিনব্যাপি কর্মশালা শুরু

আপডেট: মে ৫, ২০১৭, ১২:৪৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


কর্মশালায় বক্তব্য দেন রুয়েট উপচার্য অধ্যাপক রফিকুল আলম বেগ- সোনার দেশ

সমাজে মানুষের অবদানের শেষ নেই। কেউ না কেউ সমাজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার জন্য প্রাণান্ত চেষ্টা করে চলেছেন। ঠিক তেমনি ইলেক্ট্রনিক্স সোসাইটি অব রুয়েটের সদস্যরা নিজেদের বিকশিত করার জন্য উদ্ভাবনী চিন্তা করে যাচ্ছে। ইলেক্ট্রনিক্স সোসাইটি অব রুয়েটের সদস্যরা আগামীতে সৃষ্টিশীল দেশ বিনির্মাণে নিজেদের নিয়োজিত করবে এটাই আমি আশা করি। গতকাল রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ইলেক্ট্রনিক্সের বিভিন্ন বিষয়াদি ও ভবিষ্যৎ সম্ভাবনার ওপর দুইদিনব্যপী কর্মশালা Workshop on Electronics Circuit Design & Fabrication শীর্ষক এই কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে রুয়েটের উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ইলেক্ট্রনিক্স সোসাইটি অব রুয়েটের এ ধরনের পদক্ষেপ প্রশংসনীয়। এর মাধ্যমে রুয়েটে প্রযুক্তিগত অনুশীলন আরও এগিয়ে যাবে। আশা করছি, সোসাইটি গঠনের মাধ্যমে এমন অনেক উদ্যোক্তা বেরিয়ে আসবে যারা কিনা চাকরির জন্য হন্যে হয়ে না ঘুরে আর দশজনকে চাকরি দেবার সামর্থ্য অর্জন করবে।
Electronics Society of RUET (ESR)  এর আয়োজনে ও ই.টি.ই. বিভাগের সহকারী অধ্যাপক শ্যাম দত্তের সভাপতিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মোশাররফ হোসেন, সহকারী ছাত্রকল্যাণ পরিচালক সিদ্ধার্থ শংকর সাহা। এ অনুষ্ঠানে ই.টি.ই. বিভাগের সকল শিক্ষার্থী স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়।
উপস্থিত ছিলেন ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ই.টি.ই.) বিভাগের সহকারী অধ্যাপক ড. কামাল হোসাইন, সহকারী অধ্যাপক রবিউল হাসান। আরও উপস্থিত ছিলেন তওই কৌশল বিভাগের প্রভাষক সুব্রত কুমার ঘোষ, মোঃ ইলিয়াস রহমান, মোঃ তারেক হোসাইন এবং মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ ফিরোজ আলী। এছাড়া আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ, রুয়েট শাখার সিনিয়র সহ-সভাপতি সুব্রত কুমার ঘোষ (জনী), সাংগঠনিক সম্পাদক ইমরান হোসাইন (জনী) এবং সাংগঠনিক সম্পাদক রিফাত আল-আমিন সৈকত। এই অনুষ্ঠানের মাধ্যমেই Electronics Society of RUET (ESR) এই সংগঠনের যাত্রা শুরু হলো।

এ বিভাগের অন্যান্য সংবাদ