রুয়েটে ১৩টি ভবন নির্মাণ করা হবে || ১১টি হবে ১০ তলা বিশিষ্ট

আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ ও উপকরণের জন্য ৩৪০ কোটি ১৩ লাখ টাকার একটি প্রকল্প একনেকে অনুমোদন হয়েছে। গতকাল বুধবার বিকেলে রুয়েটের জনসংযোগ দফতর প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তি জানানো হয়, গত মঙ্গলবার ঢাকার শের-ই-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় ‘রুয়েট অধিকতর উন্নয়ন প্রকল্প’ নামের এই উন্নয়ন প্রকল্পটি অনুমোদন দেয়া হয়।
এই প্রকল্পের আওতায় রুয়েটে তিনটি একাডেমিক ভবন, একটি প্রশাসনিক ভবন, একটি ইন্সটিটিউট ভবন, একটি ছাত্র হল ও একটি ছাত্রী হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পাঁচতলা পর্যন্ত সম্প্রসারণ, একটি শিক্ষক কোয়ার্টার, একটি শিক্ষক ডরমেটরী, একটি অফিসার্স কোয়ার্টার, একটি স্টাফ কোয়ার্টার, মেডিক্যাল সেন্টার ভবন এবং উপাচার্যের বাসভন নির্মাণ করা হবে।
রুয়েটের জনসংযোগ দফতর সূত্রে জানা যায়, এই প্রকল্পের আওতায় ১৩ টি ভবন নির্মাণ করা হবে যার ১১টি হবে ১০ তলা বিশিষ্ট ভবন। এছাড়াও শিক্ষক ও শিক্ষার্থীদের ব্যবহারিক ও গবেষণামুলক কর্মকান্ড সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বিভিন্ন ল্যাবে অত্যাধুনিক উপকরণ স্থাপন করা হবে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ