রুয়েট ছাত্রলীগের সম্মেলন আজ

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৬, ১১:৫৬ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের তৃতীয় সম্মেলন আজ বুধবার অনুষ্ঠিত হবে। ছাত্রলীগের শাখাটির নেতাকর্মীদের মধ্যে এ উপলক্ষ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। তবে পরদিন রাবি ছাত্রলীগের সম্মেলন হওয়ায়, রুয়েট শাখার সম্মেলনের আমেজ কিছুটা ভাটা পড়েছে।
সবশেষ ২০১৩ সালের ১২ সেপ্টেম্বর সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের দিনে রাইসুল ইসলাম রোজকে সভাপতি ও তৌহিদুর রহমান হিমেলকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন হয়। ওই কমিটির প্রায় সকল নেতাকর্মী পড়াশোনা শেষ করে ক্যাম্পাস ছেড়েছেন।
রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান হিমেল জানান, সম্মেলনের সকল প্রস্তুতি প্রায় শেষ। একদম শেষ মুহুর্তের কিছু কাজ চলছে। আজ বুধবার সকাল ১০টায় রুয়েট মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। উদ্বোধনী পর্বে প্রধান বক্তা থাকবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। সভাপতিত্ব করবেন রুয়েট ছাত্রলীগ সভাপতি রাইসুল ইসলাম রোজ।
এদিকে রুয়েট ছাত্রলীগের নতুন কমিটিতে পদ পেতে ১৬ জন প্রার্থী সিভি জমা দিয়েছেন। ৮ জন সভাপতি ও ৮ সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী। তারা প্রত্যাশিত পদ পেতে ক্যাম্পাসে প্রচারণা, কেন্দ্রীয় ছাত্রলীগ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাদের সঙ্গে লবিংয়ে দৌঁড়ঝাপ করছেন। পদের দৌঁড়ে বাইরের জেলা থেকে আগতদের মধ্যে এগিয়ে রয়েছেন- বর্তমান কমিটির যুগ্ম-সম্পাদক দিনাজপুরের শাফিউল ইসলাম শিখাইন, পাঠাগার বিষয়ক সম্পাদক দিনাজপুরের আবু সুফিয়ান সিদ্দিকী, প্রচার সম্পাদক চট্টগ্রামের শাফায়েত মাহমুদ অন্তু, দপ্তর সম্পাদক সিরাজগঞ্জের জুবায়ের মাসুদ সুহাস। আর স্থানীয় প্রার্থী হিসেবে রয়েছে রাজশাহীর সুব্রত কুমার জনি, নাইমুর রহমান নিবির, চৌধুরী মাহফুজুর রহমান, তানভীর আহমেদ আবির।

এ বিভাগের অন্যান্য সংবাদ