রূপপপুর প্রকল্পে সেনা সদস্যদের হত্যার হুমকি দেয়ায় ৮ যুবক আটক

আপডেট: মে ২৩, ২০২১, ১১:০৫ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


সংরক্ষিত এলাকার মধ্যে বিনা অনুমতিতে প্রবেশ করা নিয়ে একদল যুবক সাদাপোশাক পরিহিত সেনা সদস্যদের সঙ্গে অসদাচরণ ও হত্যার হুমকি দেয়ার অপরাধে পুলিশ ৮ যুবককে আটক করেছে। এ সময় তাদের নিকট থেকে বিভিন্ন কোম্পানির ৪টি মোটর সাইকেল ও ৯টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।
শনিবার (২ মে) রাতে আটককৃতদের স্থানীয় রূপপুর পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করা হয়েছে। পাবনার ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে। পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতিকুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
আটককৃতরা হলেন, উপজেলার চররূপপুর এলাকার ইমরান আলীর ছেলে রিমন হোসেন (২০), দুলালের ছেলে শাওন হোসেন ( ২২), আলালের ছেলে আসিফ হোসেন (২০), মো. লিটন হোসেনের ছেলে মনোয়ার হোসেন (২১), মো. মিঠুনের ছেলে শান্ত (২১), নুরুল ইসলামের ছেলে ফজলে রাব্বী ( ২০), সিরাজের ছেলে বাপ্পী (২০), সিরাজের ছেলে মুন্না হোসেন (১৯)। তাদের সবার বাড়ি একই অঞ্চলে।
পুলিশ জানায়, আটককৃত যুবকরা মোটরসাইকেল নিয়ে নদীর তীরবর্তী ওয়াচ টাওয়ার ৮ সংরক্ষিত এলাকায় বিনানুমতিতে প্রবেশ করলে সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থার সদস্যরা তাদের ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির রেজিস্ট্রেশনের কাগজ দেখতে চায়। এ সময় তারা তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। এমন কী পাশের ইটভাটায় নিয়ে হত্যার হুমকিও দেয়। বিষয়টি তারা উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে তাদেরকে আটক করা হয়।
রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতিকুল ইসলাম বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে নিরাপত্তায় নিয়োজিত সেনা সদস্যদের সঙ্গে খারাপ আচরণ করার অভিযোগে ৮ যুবককে আটক করা হয়েছে। রোববার মামলা দায়েরের পর তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ