রূপপুর প্রকল্পের চুল্লি থেকে ছিটকে পড়ে দুই শ্রমিক নিহত

আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২১, ৯:১৬ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে নির্মানাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মান প্রকল্পে কাজ করার সময় প্রকল্পের চুল্লির উপর থেকে ছিটকে পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। এসময় অপর একজন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে রূপপুর প্রকল্পের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। নিহত দুজনই ওই প্রকল্পের রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান রোসেম কোম্পানিতে কর্মরত ছিলেন।

নিহত শ্রমিকরা হলেন ঈশ্বরদীর পাকশী ইউনিয়নের চর রূপপুর ফটু মার্কেট এলাকার ওয়াছেব আলীর ছেলে মনি (৪০) এবং সিরাজগঞ্জের শাহজাদপুরের গাড়াদহ গ্রামের সন্তোষ চন্দ্র সরকারের ছেলে মাধবচন্দ্র সরকার (৪৪)। আহত অপর শ্রমিকের নাম ঠিকানা পাওয়া যায়নি।

পুলিশ ও প্রকল্প সূত্র জানায়, রূপপুর প্রকল্পের ২ নং চুল্লিতে নির্মাণ কাজ চলছিল। সেখানে কাজ করা অবস্থায় হঠাৎ তিন জন শ্রমিক ছিঁটকে নীচে পড়ে মারাত্মক আহত হন। প্রকল্পের অন্যান্য শ্রমিকরা তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মনি ও মাধবকে মৃত ঘোষণা করেন। আহত শ্রমিককে চিকিৎসার জন্য রাজশাহী নিয়ে যাওয়া হয়েছে। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম শামিম বলেন হাসপাতালে পৌঁছানোর আগেই তাদের দুজন মারা যান।

রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতিকুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ তাদের ঈশ্বরদী হাসপাতালে নিয়ে যায়, সেখানে দুজন মারা যায়। ঈশ্বরদী থানার ওসি আসাদুজ্জামান আসাদ বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা মর্গে পাঠানো হয়েছে। এ ঞটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ