রূপপুর প্রকল্পের প্রথম বার্ষিক সভা

আপডেট: ডিসেম্বর ৩১, ২০১৬, ১২:২০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি



বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ঈশ্বরদীর রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের মালিকানা প্রতিষ্ঠান নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেডের (এনপিসিবিএল) প্রথম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার রূপপুরের এনপিপি ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।
কোম্পানির চেয়ারম্যান বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব সিরাজুল হক খানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন এনপিসিবিএল’র পরিচালক ও এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমেদ, পরিচালক-বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনোয়ার হোসেন, পরিচালক ও অর্থ বিভাগ টিডিএম’র অতিরিক্ত সচিব এআরএম নজমুস ছাকিব, পরিচালক ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব আবুল মনসুর মো. ফয়েজউল্লাহ এনডিসি, পরিচালক ও বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. আহমদ কায়কাউস, পরিচালক ও বাংলাদেশ পরমানু শক্তি কমিশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আলী জুলকারনাইন, পরিচালক ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান খালেদ মাহমুদ, পরিচালক ও ব্যাবস্থাপনা পরিচালক পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের মাসুম-আল-বিরুণী, পরিচালক ও লেজিসলেটিভ সংসদ বিষয়ক বিভাগের যুগ্মসচিব (ড্রাফটিং) কাজী আরিফুজ্জামান এবং ব্যবস্থাপনা পরিচালক ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর। এসময় আরো উপস্থিত ছিলেন এনপিসিবিএল’র উপদেষ্টা ড. রবীন্দ্রনাথ সরকার এবং ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী শাকিল মাহমুদ।
সভায় প্রকল্পের কাজের অগ্রগতি এবং জনবল নিয়োগ করে রাশিয়ায় প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের বিষয়ে আলোচনা হয়। কোম্পানির পরিচালক মন্ডলী প্রকল্পের কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পকে কোম্পানিতে রূপান্তরের পর এটাই প্রথম বার্ষিক সাধারণ সভা।