রূপপুর প্রকল্পে তারসহ একজন গ্রেফতার

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২২, ১০:০৪ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীর রূপপুরে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের ভেতরে আবারও তার চুরির ঘটনা ঘটেছে। তবে এবার চোর পালাতে পারেনি। রূপপুর প্রকল্পের দায়িত্বে থাকা সেনাবাহিনীর সদস্যরা চুরি করা ১০ দশমিক ৬ মিটার তামার তারসহ মোহাম্মদ মুকুল (৪৫) নামের একজনকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছেন।

রোববার বিকেলে রূপপুর প্রকল্পে এ ঘটনা ঘটে। ঈশ্বরদী থানা-পুলিশ তাকে চুরির মামলায় গ্রেপ্তার দেখিয়ে পাবনা আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। মুকুল উপজেলার পাকশী ইউনিয়নের দিয়াড় সাহাপুর গ্রামের আব্দুল গণির ছেলে।

পুলিশ জানায়, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের ৪ নম্বর গেট দিয়ে চুরির মালামাল পাচারের সময় সেনাবাহিনী সদস্যদের হাতে ধরা পড়ে মুকুল। এ সময় তার নিকট থেকে ১০ দশমিক ৬ মিটার তামার তার উদ্ধার করা হয়। চোরাই তারসহ তাকে ঈশ্বরদী থানায় সোপর্দ করে সেনাবাহিনীর সদস্যরা।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, ওই ব্যক্তির বিরুদ্ধে চুরির মামলা দায়ের করার পর তাকে পাবনা আদালত পাঠানো হয়। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। উল্লেখ্য, রূপপুর প্রকল্পের অভ্যন্তরে জাহাজের মালামাল ওঠানামার নির্ধারিত স্থানে থাকা দুটি ক্রেন থেকে সম্প্রতি ২৯৫ মিটার তার চুরি হয়।

যার মূল্য ৬৫ লাখ টাকা। ধারণা করা হয়, গত ৩০ ডিসেম্বর থেকে ৯ জানুয়ারি পর্যন্ত সময়ের মধ্যে এই চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় ঈশ্বরদী থানায় একটি মামলা দায়ের করার পর পুলিশ কুষ্টিয়া থেকে ওই মামলায় দু’জনকে গ্রেফতার করলেও চোরাই মালামাল উদ্ধার করতে পারেনি।