রোটারি রাজশাহী সেন্ট্রালের বিশেষ প্রকল্পের মাধ্যমে নতুন রোটারি বর্ষ উদযাপনে ফ্রি মেডিকেল ক্যাম্প

আপডেট: জুলাই ৬, ২০২৪, ১২:০২ পূর্বাহ্ণ

 

সংবাদ বিজ্ঞপ্তি:


রোটারি ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল এর নতুন রোটা বছর উদযাপন উপলক্ষে মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক সেমিনার এবং ফ্রি মেডিকেল ক্যাম্প বিয়ানা নূরানিয়া হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গনে শুক্রবার (৫ জুলাই) সকাল ১০ টা থেকে একদিকে সেমিনার এবং অন্যদিকে আগত গ্রামবাসীর মধ্যে যাদের গাইনি, হার্ট এবং মেডিসিনের সমস্যা আছে তাদের পৃথক পৃথকভাবে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা ফ্রি চিকিৎসা প্রদান করা হয়।

চিকিৎসা প্রদান করেন স্ত্রী ও প্রস্তুতি রোগ বিশেষজ্ঞ চিকিৎসাক রোটারিয়ান ডা. তাহসিনা শামীম তাসু , হার্ট ও মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসাক রোটারিয়ান ডা. লোমান মন্জুর অপু দিনব্যাপী চিকিৎসা প্রদান করেন। অপরদিকে সেমিনারে আলোচক হিসেবে গ্রামবাসীদের চিকিৎসা সংক্রান্ত আলোচনা ও পরামর্শ প্রদান করেন অনুষ্ঠানের প্রোগ্রাম চেয়ার রোটারিয়ান প্রফেসর ড. সৈয়দ শাহ আলম, প্রিন্স সুলতান ইউনিভার্সিটি সৌদি আরব, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রোটারিয়ান প্রফেসর ড. মো. জালাল উদ্দিন সরদার, রোটারিয়ান ড. মো. হেমায়েতুল ইসলাম আরিফ, রোটারিয়ান ড. গোলাম মাওলা। সেমিনারটি রোটারি ক্লাব সেন্ট্রাল এর সভাপতি রোটারিয়ান শিউলি হাসানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চার্টার্ড প্রেসিডেন্ট রোটারিয়ান হাসিবুল হাসান নান্নু, ক্লাব সেক্রেটারি রোটারিয়ান মোঃ আতিকুর রহমান, ট্রেজারার রোটারিয়ান রাজিউর রহমান।

এছাড়া মাদ্রাসার সহ- সভাপতি আশরাফুল ইসলাম, মাদ্রাসার মুহতামিম হাফেজ হুমায়ুন কবির, রবিউল ইসলাম মুকুল ও শান্ত এবং এলাকার গণ্যমান্য ব্যক্তি। সারাদিনের ক্যাম্পে ১০০ টি মহিলা, ২০ টি শিশু এবং ৭০টি পুরুষকে গাইনি, শিশু, মেডিসিন, চর্ম এবং হার্ট এর চিকিৎসা প্রদান করা হয়। এলাকাবাসী অনুরোধ জানান অন্তত প্রতি দুই থেকে তিন মাস পরপর এমন উদ্যোগ যেন গ্রহণ করে হয়। ক্লাবের সকল সদস্য এই ধরনের একটি মানব সেবামূলক কর্মকা-ে নিজেদের সম্পৃক্ত করতে পেরে অনুষ্ঠান চেয়ার রোটারিয়ান প্রফেসর ড. সৈয়দ শাহ আলমকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ