রোনালদোকে আগলে রাখলেন জিদান

আপডেট: জানুয়ারি ২২, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ার পর সেল্টা ভিগোর কাছে হেরে থেমেছে রিয়াল মাদ্রিদের জয়রথ। কোপা ডেল রের ম্যাচে এই হারের পর বেশ সমালোচিত হচ্ছেন রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সর্বশেষ কয়েকটি ম্যাচে যে নিষ্প্রভ ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা পর্তুগিজ এই ফুটবলার!
সেল্টার কাছে হেরে যাওয়া ম্যাচেও সমর্থকদের প্রত্যাশা মেটাতে পারেননি রোনালদো। আজ রাতে লা লিগার ম্যাচে মালাগার বিপক্ষে মাঠে নামার আগে তাই রোনালদোকে নিয়ে প্রশ্নের মুখে পড়লেন রিয়াল কোচ জিদেনিন জিদান। শিষ্যকে এ সময় যেন আগলে রাখতে চাইলেন ফরাসি কিংবদন্তি। জানালেন, এমনটা আমার ক্ষেত্রেও হয়েছে।
জিদান রোনালদোকে নিয়ে বলেন, ‘যখনই গোল করতে ব্যর্থ হয়, তখনই সমালোচনার শিকার হয় রোনালদো। এ বিষয়গুলো তার সহা হয়ে গেছে। সবসময় যে দলের জন্য পার্থক্য গড়ে দেয় তেমন খেলোয়াড় হতে চায় সে। কখনও সে খারাপ খেলে, যা আমার ক্ষেত্রেও হতো। গুরুত্বপূর্ণ হলো খেলে যাওয়া।’
লা লিগায় শীর্ষে থেকেই বাংলাদেশ সময় আজ রাত ৯টা ১৫ মিনিটে নিজেদের ১৮তম ম্যাচ খেলতে মাঠে নামছে রিয়াল। ১৭ খেলায় ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে দলটি। এক ম্যাচ বেশি খেলে ৩৯ পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে সেভিয়া।
১৮ খেলায় ২১ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে থাকা মালাগার বিপক্ষে জিতে সেভিয়ার সঙ্গে এখন ব্যবধান বাড়ানোর সুযোগ রামোসদের সামনে। ১৮ খেলায় ৩৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনা অবস্থান করছে তৃতীয় স্থানে।