রোনালদোর অন্যরকম ‘ফিফটি’

আপডেট: মে ৪, ২০১৭, ১২:২১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


গোল করে যাচ্ছেন তিনি একের পর এক। প্রতিপক্ষদের গোলবন্যায় ভাসানো ক্রিস্তিয়ানো রোনালদো চ্যাম্পিয়নস লিগের টানা দুই ম্যাচে করছেন হ্যাটট্রিক। যার সবশেষটি অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগে। রিয়াল মাদ্রিদের ফাইনালের পথ তৈরি করে দিয়ে গড়েছেন আবার নতুন রেকর্ড। প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোপিয়ান প্রতিযোগিতাটির নকআউট পর্বে পূরণ করেছেন তিনি গোলের ‘হাফসেঞ্চুরি’!
তিনিই একমাত্র, আর কেউ নেই তার ধারের কাছে। ইউরোপিয়ান প্রতিযোগিতার সর্বোচ্চ গোলের মালিক গ্রুপ পর্বে যেমন ছড়িয়েছেন আলো, তেমনি নকআউট পর্বেও গোলের মালা পরিয়েছেন প্রতিপক্ষদের। অ্যাতলেতিকোর বিপক্ষে রিয়ালকে এগিয়ে দিয়েই নকআউট পর্বে ৫০ গোল পূরণ করেন রোনালদো। নকআউট পর্বের হিসাবে তার সবচেয়ে কাছে আছেন যিনি, সেই লিওনেল মেসিও (৩৭ গোল) পিছিয়ে আছেন ১৩ গোলে। তৃতীয় স্থানে থাকা বায়ার্ন মিউনিখের থোমাস ম্যুলারের গোল সংখ্যা ১৯।
ব্যক্তিগত হিসাবের কথা বাদ দিন, দলীয়ভাবেও যদি রোনালদোর নকআউট গোলের তুলনা করা হয়, সেখানেও এগিয়ে থাকবেন পর্তুগিজ যুবরাজ। যে অ্যাতলেতিকোর বিপক্ষে মাইলফলকটা ছুঁয়েছেন, নকআউট পর্বে তাদের গোল সংখ্যাও তো রোনালদোর সমান!
বায়ার্ন মিউনিখের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে গোলের সেঞ্চুরি পূরণ করেন রোনালদো। অ্যাতলেতিকো ম্যাচের পর ১০৩ গোলের মালিক শুধু সেমিফাইনালে নিজের গোলসংখ্যা নিয়ে গেলেন ১৩-তে। নতুন নতুন সব কীর্তি গড়া পর্তুগিজ অধিনায়কের সামনে আরও একটি রেকর্ডের হাতছানি। আর এক গোল পেলেই প্রথম খেলোয়াড় হিসেবে রিয়ালের জার্সিতে পূরণ করবেন ৪০০ গোল। গোল ডটকম