রোববার এইচএসসির ফল প্রকাশ

আপডেট: নভেম্বর ২৫, ২০২৩, ১২:৫৭ অপরাহ্ণ

 

সোনার দেশ ডেস্ক :


আগামীকাল রোববার (২৬ নভেম্বর) এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এ ফলের অপেক্ষায় আছে কলেজ, মাদরাসা এবং কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩ লাখ ৫০ হাজারেরও বেশি শিক্ষার্থী। ফলের দিকে তাকিয়ে আছে বিদেশ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নেয়া ৩২৭ পরীক্ষার্থীও।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি সূত্রে জানা যায়, আগামীকাল রোববার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানরা ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন। এরপর বেলা ১১টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এরপর স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠান এবং শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে একযোগে ফলাফল প্রকাশিত হবে।

গত ১৭ আগস্ট দেশের ৮টি সাধারণ শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষা শুরু হয়। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে পিছিয়ে যাওয়া চট্টগ্রাম, মাদরাসা ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা শুরু হয় ২৭ আগস্ট। এ বছর ১১টি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নেয় ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন পরীক্ষার্থী।

এবার পূর্ণ নম্বরের প্রশ্নপত্র এবং পূর্ণ সময়ে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আইসিটি বিষয়ের পরীক্ষা ১০০ নম্বরের পরিবর্তে ৭৫ নম্বরে অনুষ্ঠিত হয়।
তথ্যসূত্র: জাগোনিউজ