রোববার থেকে আবারও ৪৮ ঘণ্টার অবরোধ বিএনপির

আপডেট: নভেম্বর ৩০, ২০২৩, ১১:১৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে আবারও অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। আগামী রবিবার (৩ ডিসেম্বর) সকাল ৬টা থেকে টানা ৪৮ ঘণ্টার অবরোধ মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ৬টায় শেষ হবে। এটি বিএনপির নবম দফার অবরোধ কর্মসূচি।
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) এক ভার্চুয়াল ব্রিফিংয়ে এই ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনঃপ্রতিষ্ঠা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসাসহ দলের মহাসচিবসহ সব নেতাকর্মীর মুক্তি ও দাবি আদায়ের লক্ষ্যে এবং অবৈধ তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপি ও সমমনা দলগুলোর উদ্যোগে আগামী রবিবার (৩ ডিসেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (৫ ডিসেম্বর) ভোর ৬টা পর্যন্ত মোট ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালিত হবে।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ থেকে প্রধান বিচারপতির বাসায় হামলা ও পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর থেকে ধারাবাহিক কর্মসূচি দিয়ে যাচ্ছে দলটি। এর আগে আট দফা অবরোধ ও দুইবার হরতাল কর্মসূচি পালন করেন বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো।

২৮ অক্টোবর মহাসমাবেশ করতে না পারার প্রতিবাদে ২৯ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতাল, ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত অবরোধ, দ্বিতীয় দফায় ৫ নভেম্বর সকাল ৬টা থেকে ৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত অবরোধ, তৃতীয় দফায় ৮ ও ৯ নভেম্বর, চতুর্থ দফায় ১২ ও ১৩ নভেম্বর, পঞ্চম দফায় ১৫ ও ১৬ নভেম্বর, ষষ্ঠ দফায় ২২ ও ২৩ নভেম্বর, সপ্তম দফায় ২৬ ও ২৭ নভেম্বর এবং অষ্টম দফায় ২৯ নভেম্বর অবরোধ ঘোষণা করা হয়। এছাড়া গত ১৯ নভেম্বর ভোর ৬টা থেকে ২১ নভেম্বর ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী হরতালের ডাক দেয় দলটি।

তথ্যসূত্র: জাগোনিউজ

Exit mobile version