র‌্যাঙ্কিংয়ে আবার নিজেকে ছাড়িয়ে সাকিব

আপডেট: জানুয়ারি ২৫, ২০১৭, ১২:০৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ওয়েলিংটন টেস্টের পারফরম্যান্সে উঠেছিলেন ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে। ক্রাইস্টচার্চ টেস্টের পারফরম্যান্সে সেটিকেও ছাড়িয়ে সাকিব আল হাসান পা রাখলেন নিজের ক্যারিয়ারের নতুন চূড়ায়।
ওয়েলিংটনে ডাবল সেঞ্চুরি করে আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে সাকিব উঠেছিলেন ক্যারিয়ার সেরা ২৩ নম্বরে। ক্রাইস্টচার্চে দুই ইনিংসেই আউট হওয়ার ধরনে পড়েছেন সমালোচনার মুখে। তবে র‌্যাঙ্কিং শুধু বোঝে রানসংখ্যা। ৫৯ ও ৮ রান করে সাকিব এগিয়েছেন এক ধাপ।
ব্যাটিংয়ের মত বোলিংয়েও সাকিব এগিয়েছেন এক ধাপ। হ্যাগলি ওভালে ৪ উইকেট নিয়ে উঠেছেন ১৪ নম্বরে।
ব্যাটিংয়ের মতো অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়েও সাকিব উঠেছেন নতুন উচ্চতায়। তবে এখানে র‌্যাঙ্কিংয়ের অবস্থানে নয়, রেটিং পয়েন্টে। ওয়েলিংটন টেস্ট শেষে রেটিং পয়েন্ট ছিল ৪৩৬। ক্রাইস্টচার্চের পর সেটি হয়েছে ৪৪৩।
অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে অবস্থান এখনও দুইয়েই আছে সাকিবের। তবে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ব্যবধান কমাতে পেরেছেন আরেকটু। ৪৮২ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে অশ্বিন। পরের টেস্টেই মুখোমুখি হবেন দুজন। দলের লড়াইয়ের ভেতর দুজনের ব্যক্তিগত বোঝাপড়ার ব্যাপারও হয়ত থাকবে!
টেস্ট সিরিজটায় বিবর্ণ থাকলেও এগিয়েছেন মাহমুদউল্লাহ। ক্রাইস্টচার্চে ১৯ ও ৩৮ রান করে চার ধাপ এগিয়ে উঠেছেন ৫০ নম্বরে। টেস্ট সিরিজে বাংলাদেশের সেরা বোলার কামরুল ইসলাম রাব্বি এগিয়েছেন ১৪ ধাপ। আছে ৮৫ নম্বরে।
দলের র‌্যাঙ্কিংটা জানা গিয়েছিল আগেই। পাকিস্তানকে টপকে পাঁচে উঠেছে নিউজিল্যান্ড। ২-০তে হেরে বাংলাদেশ খুইয়েছে ৩ পয়েন্ট।-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ