র‌্যাবের বিরুদ্ধে দায়েরকৃত হত্যা মামলার শুনানি

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০১৭, ১২:২১ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


নওগাঁর মান্দায় মাজহারুল ইসলাম ওরফে জিএসকে (৩০) হত্যার অভিযোগে র‌্যাবের বিরুদ্ধে আদালতে দায়েরকৃত মামলার শুনানি অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার নওগাঁর মূখ্য বিচারিক হাকিম আবদুল মালেকের আদালতে এ শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে রাজশাহীর রাজপাড়া থানায় দায়ের হওয়া অপমৃত্যু মামলার নথি তলবসহ আগামী ২৮ সেপ্টেম্বর আদেশের চূড়ান্ত দিন ধার্য্য করেছে আদালত। নিহত মাজহারুলের স্ত্রী শামিমা আক্তার বাদি হয়ে গত সোমবার আদালতে মামলাটি দায়ের করেন।
মামলার বাদিপক্ষের আইনজীবীর সেরেস্তা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে নওগাঁর মূখ্য বিচারিক হাকিম আবদুল মালেক প্রায় ২০ মিনিট ধরে মামলার বাদি শামিমা আক্তারের জবানবন্দি গ্রহণ করেন। পরে আদালতের হাকিম ওই ঘটনায় রাজশাহীর রাজপাড়া থানায় দায়ের হওয়া অপমৃত্যু মামলার নথি ও সুরতহাল প্রতিবেদন তলবের আদেশ দেন। আগামী ২৮ সেপ্টেম্বর মামলাটির চূড়ান্ত আদেশের দিন ধার্য্য করেছে আদালত। ওইদিন মামলার বাদিকে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়েছে বলেও সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।
এর আগে গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে সাদা পোশাকধারী ২০-২৫ জন ব্যক্তি নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে সিংগী বাজারের অদূরে পচা সরদারের মোড় থেকে মাজহারুল ইসলাম জিএসকে আটক করে বেদম মারপিট করে। পরে বাড়িতে নিয়ে দোতালার একটি কক্ষে আটকে রাত ২টা পর্যন্ত তার ওপর নির্যাতন চালায় র‌্যাব সদস্যরা। পরবর্তীতে র‌্যাবের উপর্যুপরি নির্যাতনে মাজহারুল ইসলামের মৃত্যু হয়েছে উল্লেখ করে রাজশাহী র‌্যাব-৫’র জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি কমান্ডার সাঈদ আবদুল্লাহ আল মুরাদ ও স্থানীয় আট ব্যক্তির নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২০-২৫ জন র‌্যাব সদস্যের বিরুদ্ধে নিহতের স্ত্রী শামিমা আক্তার মামলাটি দায়ের করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ