লক ডাউন বাস্তবায়নে পুলিশ মাঠে

আপডেট: এপ্রিল ১৮, ২০২১, ১:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মো. গোলাম রুহুল কুদ্দুস বলেছেন, লকডাউন বাস্তবায়নে সরকারি যে নির্দেশনা আছে সে গুলো পরিপূর্ণ ভাবে বাস্তবায়নের জন্য পুলিশ প্রথম হতেই মাঠে আছে। চেকপোস্ট গুলোর ব্যাপারে কঠোর অবস্থানে আছে পুলিশ নিজে নিরাপদ থাকি , রাষ্ট্রকে নিরাপদ রাখি আমরা এই লক্ষে কাজ করছি। এজন্য আমাদের যে চেকপোস্ট গুলো আছে সেগুলোতে চেক করছি। নগরীর যে প্রধান চারটি চেক পোস্ট আছে সেগুলোতে কঠোর নজরদারি ও তাদারকি করা হচ্ছে। এছাড়াও প্রায় ২৫ টির অধিক টহল ও চেকপোস্ট আছে সেগুলোতে সিনিয়র অফিসাররা তাদারকি করছে। তিনি রোববার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় পবা থানাধীন নওহাটা কলেজ মোড়ে পুলিশ চেকপোস্টে লকডাউন পরিস্থিতি পরিদর্শণের সময় জনসাধারণকে সচেতন করার উদ্দেশ্যে সাংবাদিকদের একথা বলেন।
তিনি আরো বলেন, শুধু পুলিশকে সচেতন করলে হবে না। জনগণকে নিজেদের জীবনের নিরাপত্তার কথা চিন্তা ভাবনা করে সচেতন হতে হবে। লকডাউন বাস্তবায়নে অফিসারেরা সশরীরে মাঠে আছে। একান্ত জরুরি কাজ ছাড়া একজনও যেনো বাড়ীর বাইরে বের না হয়, সে বিষয়টি আমরা নিশ্চিত করছি।
পবা থানার অফিসার ইনচার্জ শেখ মো. গোলাম মোস্তফা সাংবাদিকদের জানান, আরএমপি পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিকের নির্দেশনায় পবা থানার সকল এলাকায় লকডাউন কার্যকর করার জন্য রাস্তায় রাস্তায় চলছে পুলিশের টহল। এছাড়াও নওহাটা কলেজ মোড় পুলিশ চেকপোস্টে কঠোর নজরদারি চালানো হচ্ছে। সকালের দিকে নওহাটা বাজার, কলেজ মোড় ও শাহপাড়া এলাকায় কয়েকটি জরুরি প্রয়োজনীয় দোকানপাট খোলা থাকলেও যাঁরা পুলিশকে বাইরে বেরনোর উপযুক্ত কারণ দেখাতে পারেননি, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান ওসি শেখ মোঃ গোলাম মোস্তফা।