লন্ডনে ব্ল্যাক লাইভস ম্যাটার অ্যাক্টিভিস্টকে গুলি

আপডেট: মে ২৪, ২০২১, ৬:৩৬ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


যুক্তরাজ্যে ব্ল্যাক লাইভস ম্যাটার মুভমেন্টের অ্যাক্টিভিস্ট সাসা জনসনের ওপর লন্ডনে হামলা হয়েছে। তার রাজনৈতিক দল টেকিং ইনিশিয়েটিভ পার্টির (টিটিআইপি) পক্ষ থেকে জানানো হয়েছে মাথায় গুলি করা হয়েছে তাকে। গত রবিবার তার উপর হামলা হয়। বর্তমানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন তিনি। তবে অবস্থা আশঙ্কাজনক। মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
যুক্তরাষ্ট্রে পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যাকা-ের পর শুরু হয় ব্ল্যাক লাইভস ম্যাটার মুভমেন্ট। কৃষ্ণাঙ্গদের অধিকার রক্ষায় এই আন্দোলন পশ্চিমা দেশগুলোতে সাড়া ফেলে। টিটিআইপি দলের নেতা হিসেবে যুক্তরাজ্যে এই আন্দোলন গড়ে তোলেন সাসা জনসন। দলটি নিজেদের যুক্তরাজ্যের প্রথম কৃষ্ণাঙ্গ নেতৃত্বাধীন দল বলে দাবি করে থাকে।
রোববার টিটিআইপি দলের বিবৃতিতে জানানো হয়, অ্যাক্টিভিজমের কারণে বেশ কয়েকবার হত্যার হুমকি দেওয়ার তার উপর হামলা হয়। লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় ভোর তিনটার দিকে গুলির শব্দে সাড়া দেয় তারা। গুলিতে আহত ২৭ বছর বয়সী নারীকে তারা দক্ষিণ লন্ডনের হাসপাতালে নিয়ে যায়। এই ঘটনা তদন্ত শুরু করেছে লন্ডন পুলিশের একটি দল।
তিন সন্তানের মা সাসা জনসন। রাজনীতির পাশাপাশি খাবার এবং নিতপণ্য সরবরাহের কাজ করেন তিনি।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন