লন্ডনে শাকিবকে ‘না’ মাহিকে ‘হ্যাঁ’!

আপডেট: জুন ১৪, ২০১৭, ১:২৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


পরিচালক একই, কলকাতার জয়দ্বীপ মুখার্জি। ছবি দুটি-মাহি-সোহম অভিনীত ‘তুই শুধু আমার’ ও শাকিব-শুভশ্রীর ‘চালবাজ’।
যেহেতু পরিচালন কর্তা একই তাই সেভাবেই যৌথ প্রযোজনার ছবি দুটির শুটিং সূচি কাছাকাছি সময়ে সাজানো হয়েছিল দূর লন্ডনে। সে অনুযায়ী প্রায় বিনা ঝামেলায় প্রথম পর্বের কাজ সেরেছে মাহির ‘তুই শুধু আমার’। ৩ জুন থেকে এর কাজ শুরু হয় সেখানে। কিন্তু সমস্যা এসে বেঁধে গেল শাকিব খানের ছবিটি নিয়ে। ছবিটি শুটিংয়ে নিষেধজ্ঞা দিয়েছে পশ্চিমবঙ্গ ফেডারেশন অব সিনে টেকনেশিয়ান ও ওয়ার্কার্স।
ছবি দুটির ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ। মূলত এ প্রতিষ্ঠানের বিরুদ্ধেই অভিযোগ ফেডারেশেনের।
ফেডারেশনের প্রেসিডেন্ট স্বরূপ বিশ্বাস বলেন, ‘গত এক বছর ধরে এ প্রযোজনা প্রতিষ্ঠানটি শ্রমিকদের ন্যায্য পারিশ্রমিক দিচ্ছে না। তাদের বঞ্চিত করছে। এমনকি টেকনিশিয়ানদের প্রতি অবিচারও করছে। ১৯ জনকে তাদের প্রাপ্য দেয়নি। এটা যদি চলতে থাকে, তারা যদি আইন না মানে তাহলে এটি উদাহরণ হয়ে থাকবে। তাই এটি আর হতে দেওয়া যায় না।’
৬ জুন এমন নিষেধজ্ঞায় এসকে মুভিজের ‘চালবাজ’ ছবির কাজ বন্ধ করতে বলা হয়। এমনকি বিষয়টি পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রীকেও জানানো হবে বলে জানায় ফেডারেশনের কর্তারা।
এদিকে ‘চালবাজ’ ছবিটির মাধ্যমে দ্বিতীয়বারের মতো জুটি হয়েছেন শাকিব ও শুভশ্রী। ২০ জুন থেকে লন্ডনে ছবিটির কাজ শুরু হওয়ার কথা। যা আপাতত স্থগিত।
আর ‘তুই শুধু আমার’ ছবিতে মাহির বিপরীতে অভিনয় করছেন কলকাতার দুই অভিনেতা সোহম, ওম ও বাংলাদেশ থেকে আমান রেজা। যার লন্ডন অংশের শুটিং এরমধ্যেই প্রায় শেষ বলে জানা গেছে।
সূত্র: দ্য টাইমস অব ইন্ডিয়া

এ বিভাগের অন্যান্য সংবাদ