লফস এর আয়োজনে শিশু সুরক্ষা বিষয়ক সভা অনুষ্ঠিত

আপডেট: জুলাই ২৮, ২০২০, ১০:১৯ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


উন্নয়ন ও মানবাধিকার সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) দাতা সংস্থা গ্লোবাল মার্চ ও বাংলাদেশ শিশু অধিকার ফোরামে সহযোগিতায় ২৪ থেকে ২৮ জুলাই রাজশাহী সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের মুন্সিডাঙ্গা, বোয়ালিয়া পাড়া ও হরিয়ান ইউনিয়নের মল্লিকপুর মহল্লার নারী ও যুবদের নিয়ে শিশু সুরক্ষা ও অধিকার বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বর্তমান শিশু পরিস্থিতি ও সুরক্ষা বিয়য়ে আলোচনা হয়। পাশাপাশি বাল্য বিবাহ প্রতিরোধে করণীয়, শিশু নির্যাতন সহ শিশুদের মানসিক বিকাশ উন্নয়নে করণীয় বিষয়ে আলোচনা হয়। সভায় বক্তাগন বলেন, সমাজের সকল স্তরের শিশুদের শিশু অধিকার নির্যাতন, যৌন নির্যাতন, শিশু শ্রম ও শিশু অধিকার লঙ্ঘনের কারন ও প্রতিকার বিষয়ে অভিভাবকদের সচতেন হতে হবে। করোনা কালীন শিশুদের মানসিক বিকাশ বাধাগ্রস্থ না হয় সেদিকে অভিভাবকদের সচেতন থাকতে হবে। সভয় বাল্য বিবাহ প্রতিরোধে যুবদের দায়িত্ব পালন করতে হবে। শিশু অধিকার রক্ষায় দলমত এর উর্ধে উঠে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।
আলোচনা সভাগুলোতে মহল্লার সমাজসেবী জরিনা বেগম, পল্লী চিকিৎসক শহিদুল ইসলাম সহ সংস্থার প্রাগ্রাম ম্যানেজার সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, প্রোগ্রাম এসিসটেন্ট সুলতানা রিজিয়া উপস্থিত ছিলেন। প্রতিটি সভায় ১৫-২০ জন সদস্য উপস্থিত ছিলেন। সভায় অংশগ্রহণকারী সকলকে করোনা বিষয়ে সচেতন করা হয় এবং সাবান ও মাস্ক প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ