লালপুরে অবৈধভাবে দোকান নির্মাণের অভিযোগ

আপডেট: জুন ১৫, ২০২১, ২:০৮ অপরাহ্ণ

প্রতিনিধি, নাটোর (লালপুর)


পুকুরে অবৈধভাবে ঘর নির্মাণ

নাটোরের লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের ভূমি অফিস সংলগ্ন ভিপি লিজকৃত পুকুরের মধ্যে অবৈধভাবে দোকান ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১৪ জুন) দুপুরে নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিয়েছেন ইউএনও।
ভূমি অফিস সূত্রে জানা যায়, দুড়দুড়িয়া ইউনিয়নের ভূমি অফিস সংলগ্ন আরএস জেল নং ৪৪, মৌজা রামকৃষ্ণপুর, আরএস দাগ নং ২৩০, শ্রেণি-ধানি, পরিমাণ : ১.৮২ একর, আরএস খতিয়ান নং ১১১, ভিপি সম্পত্তি। যা কয়েক জনকে লিজ দেওয়া হয়।
এর মধ্যে রামকৃষ্ণপুর গ্রামের মৃত নিয়াত আলীর ছেলে মো. খলিলুর রহমানের নামে লিজকৃত অংশে পুকুর রয়েছে। বর্তমানে পুকুরে পানি না থাকায় আরসিসি ঢালায় দিয়ে ঘর/দোকান নির্মাণ করছেন। ইতোমধ্যে রাস্তা সমান করে ভরাট ও ঘরের মেঝে পর্যন্ত দেওয়াল উঠানো হয়েছে।
অবৈধভাবে স্থাপনা নির্মাণ করায় তার নামীয় লিজ বাতিলের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের করার দাবি করেন এলাকার জনগন।
দুড়দুড়িয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা খন্দকার আহসান হাবীব বলেন, আমি তাদের মৌখিকভাবে বারবার নিষেধ করেও এই কাজ বন্ধ হয়নি। অবশেষে ৫ মে ২০২১ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর একটি লিখিত প্রতিবেদন দাখিল করেছি। ২৫ মে তিনি ঘটনাস্থল পরিদর্শন করে নির্মাণ কাজ বন্ধ করতে মৌখিকভাবে নির্দেশ দেন। এই নির্দেশ উপেক্ষা করে শনিবার (১২ জুন ) সকাল থেকে পুনরায় নির্মাণ কাজ শুরু করে।
দুড়দুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হান্নান সরকার বলেন, ইউএনও’র নির্দেশে ইতোমধ্যে তাদেরকে নির্মাণ কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।
লালপুর উপজেলার নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার বলেন, সোমবার (১৪ জুন ২০২১) দুপুরে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থায়ীভাবে নির্মাণ কাজ বন্ধে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।