লালপুরে আশ্রয়ণ প্রকল্পে অগ্নিকাণ্ড, সর্বস্বান্ত তিন পরিবার

আপডেট: জুন ২৪, ২০২৪, ৯:৩৩ অপরাহ্ণ


লালপুর (নাটোর) প্রতিনিধি:


নাটোরের লালপুর উপজেলার রসুলপুর আশ্রয়ণ প্রকল্পে আগুন লেগে তিনটি ঘর পুড়ে গেছে। এতে ৩ লক্ষাধিক ক্ষয়ক্ষতি হয়েছে। সোমবার (২৪ জুন) দুপুর ১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আশ্রায়ণ প্রকল্পের বাসিন্দারা জানান, দুপুরে আশ্রয়ণ প্রকল্পে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আশ্রয়ণ প্রকল্পে একটি ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যেই আগুন ওই ব্যারাকের অন্য ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ৩টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। ঘরের মধ্যে থাকা আসবাবপত্রসহ যাবতীয় জিনিসপত্রও ভস্মীভুত হয়ে গেছে।

বিষয়টি নিশ্চিত করে বিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিক আলী মিষ্টু বলেন, ৩টি ঘরে থাকা সাড়ে ৪ মণ ধান ও আড়াই মণ চাল, গোয়াল ঘর সহ সবকিছু পড়ে ছাই হয়ে গেছে। এতে ৩ পরিবার সর্বস্বান্ত হয়ে গেছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হয়েছে।

এবিষয়ে লালপুর ফায়ার সার্ভিসের ইনচার্জ আব্দুস সালাম বলেন, আশ্রয়ণ প্রকল্পে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুনের সূত্রপাত। এতে প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।