লালপুরে ইমো হ্যাকার চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১০:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


নাটোরের লালপুরে নারীর কণ্ঠ নকল করে প্রবাসীদের ফাঁদে ফেলে প্রতরণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাত ১টার দিকে উপজেলার ভেল্লাবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার রহিমপুর গ্রামের আমিরুল ইসলামের ছেলে পারভেজ মোশাররফ (২৪), একই গ্রামের জহিরুল ইসলামের ছেলে শাকিল আহম্মেদ (২২) ও উদনপাড়া গ্রামের মৃত আলী হোসেনের ছেলে শাহিনুর (২৩)। র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের সিপিসি-২ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন যাবত পরস্পর যোগসাজসে ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ইমো ব্যবহারকারীদের ইমো হ্যাক করে মেয়ে ও পুরুষের ছদ্মবেশ ধারণ করে গোপনে বিভিন্ন ছবি ও ভিডিও প্রদর্শন, ইমো সেক্স এবং প্রতারণার মাধ্যমে কৌশলে ভিকটিমের পরিচিতজনদের কাছে থেকে টাকা হাতিয়ে আসছে।

গোপান সংবাদের ভিত্তিতে উপজেলার ভেল্লাবাড়িয়া বাজারে রাস্তার উপর অভিযান চালিয়ে ২টি মোবাইলসহ তিন জনকে গ্রেপ্তার করে। পরে তাদের নামে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করে কারাগারে প্রেরণ করা হয়েছে।