লালপুরে ওয়ার্ড আ.লীগের কমিটি গঠন নিয়ে সংঘাতের আশঙ্কায় ১৪৪ ধারা জরি

আপডেট: জানুয়ারি ২১, ২০২১, ৯:২১ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি


নাটোরের লালপুরে ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গঠন কেন্দ্রে করে উভয় পক্ষের সংঘাতের আশঙ্কায় ১৪৪ ধারা জরি করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১২ টার দিকে উপজেলার কদিমচিলান ইউনিয়নের সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামীলীগের ডাকা সমাশেস্থলে এই আদেশ ঘোষণা করা হয়।
উপজেলা প্রশাসন সূত্রে জনা গেছে, আওয়ামীলীগের এক গ্রুপ উপজেলার কদিমচিলান ইউনিয়নের সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠে ২১ জানুয়ারি বিকাল ৩ ঘটিকায় ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন আহবান করে। একই স্থানে অপর গ্রুপ সভা আহবান করায় উভয় পক্ষে উত্তজেনা সৃষ্টি হলে ১৪৪ ধারা জারি করেন ইউএনও।
লালপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এসকেন্দার মির্জা বলেন, ‘কদিমচিলান ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাজেদুল হক এর আয়োজনে ও ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শাজাহান সিরাজ এর সভাপতিত্বে সংসদ শহিদুল ইসলাম বকুলকে প্রধান অতিথি করে সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠে ১ ২ ও ৩ নং ওয়ার্ডে সম্মেলন ডাকা হয়। কিন্ত বেলা ১১ টার দিকে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। তার পরেও আমার অনুষ্ঠান করবো।
লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বলেন, ‘উপজেলা আওয়ামীলীগ ও ইউনিয়ন আওয়ামীলীগ কে না জানিয়ে কদিমচিলান ইউপির ১,২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন আহবান করায় উত্তেজনা সৃষ্টি হওয়া ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।
লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ