লালপুরে চারটি ভেজাল গুড় তৈরীর কারখানায় চার লাখ জরিমানা

আপডেট: ডিসেম্বর ২৩, ২০১৬, ১২:১৫ পূর্বাহ্ণ

নাটোর অফিস


নাটোরের লালপুরে চারটি ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান চালিয়ে কারখানার চার মালিককে এক লাখ করে মোট চার লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার দুপুরে উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকায় র‌্যাব ও উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে এ জরিমানা করেন।
পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে লালপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম তাদেরকে এ জরিমানার নির্দেশ দেন। এসময় ওই কারখানা থেকে বিপুল পরিমান ভেজাল গুড়, চিনি ও জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর কেমিকেল জব্দ করা হয়।
র‌্যাব ৫ নাটোর ক্যাম্পের মেজর আশরাফুল ইসলাম জানান, বুধবার সকালে লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর এবং কলনীপাড়ায় অভিযান চালায় র‌্যাব ও লালপুর উপজেলা প্রশাসনের একটি ভ্রাম্যমাণ আদালত। এসময় ভেজাল গুড় তৈরীর চারটি কারখানার সন্ধান পায় তারা। পরে জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর কেমিকেল, তৈরীকৃত ভেজাল গুড়, ৫৭ বস্তা চিনি জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। ভেজাল গুড় তৈরী করে বাজারজাত করার অপরাধে কারখানার চার মালিক বালিতিতা ইসলামপুর গ্রামের একাব্বর আলী, সিজদার আলী, মোস্তাফিজুর রহমান এবং গোলাম মোস্তফাসহ প্রত্যেকে ১ লাখ টাকা করে মোট চার লাখ টাকা জরিমানা করে লালপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম। পরে জব্দ করা গুড়গুলো ধ্বংস করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ