লালপুরে দোকান বন্ধ রেখে ব্যবসায়ীদের বিক্ষোভ

আপডেট: এপ্রিল ১৭, ২০২৪, ৮:২০ অপরাহ্ণ


লালপুর (নাটোর) প্রতিনিধি:


নাটোরের লালপুর উপজেলার বিলমাড়িয়া বাজারে অতিরিক্ত খাজনা আদায় ও দুই ব্যবসায়ীকে মারধরের অভিযোগে দোকান বন্ধ রেখে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ব্যবসায়ীরা। বুধবার (১৭এপ্রিল) সকাল সাড়ে ১১ টার দিকে বিলমাড়িয়া হাট বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে একর্মসূচি পালন করা হয়। এঘটনায় অতিরিক্ত খাজনা আদায় বন্ধে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তারা।

দোকান বন্ধ অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় বাংলা নতুন বছরের প্রথম হাটবারে ইজারাদারের লোকজন গত বছরের তুলনায় দ্বিগুণ খাজনা দাবি করে জোরপূর্বক আদায় করে। বাজারের ব্যবসায়ী রুবেলের কাছে অতিরিক্ত খাজনা চেয়ে না পায়ায় ইজারাদারের ভাই জফিরুল’র নেতৃত্বে রুবেল ও কর্মচারী আনোয়ারকে মারধর করে।

এবিষয়ে বাজারের ব্যবসায়ী আসলাম উদ্দিন ও আনোয়ার হোসেন বলেন, ইজারাদারের দ্বিগুণ খাজনা দাবি ও ব্যবসায়ীকে মারধরের প্রতিবাদে আমরা দোকান বন্ধ রেখে বিক্ষোভ সমাবেশ করছি। এঘটনায় দোষীদের বিচার চাই।

এসময় সমাবেশে বক্তব্য দেন, সমিতির সভাপতি আজম আলী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিন্টু প্রমুখ।
অতিরিক্ত খাজনা আদায়ের বিষয়ে জানতে চাইলে হাটের ইজারাদার মনিরুল ইসলাম অপি বলেন, গতকাল রুবেলের থেকে সরকার নির্ধারিত চাটে ২০ টাকা উল্লেখ থাকলেও তার অর্ধেক ১০ টাকা চাওয়া হয়েছিল। এখানে অতিরিক্ত খাজনা আদায়ের সুযোগ নেই। আর মারধরের কোনো ঘটনা ঘটে নি বলেও দাবি করেন তিনি।

এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার বলেন, অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Exit mobile version