লালপুরে নবেসুমির ১০০০ কেজি যন্ত্রাংশ চুরির অভিযোগে আটক ২

আপডেট: জুন ১৫, ২০২১, ৮:৫৫ অপরাহ্ণ

লালপুর প্রতিনিধি:


লালপুরের নবেসুমিতে চুরির অভিযোগে আটকৃত দুইজন

নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলস লিমিটেডের প্রায় এক হাজার কেজি লোহার যন্ত্রাংশ চুরির অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৪ জুন) রাতে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, উপজেলার সিরাজপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে আশরাফ (৪৩) ও বৈদ্যনাথপুর সবজিপাড়া গ্রামের মসলেম উদ্দিনের ছেলে বারেক (৪২)।
লালপুর থানা ও মামলার এজাহার সূত্রে জানা যায়, নাটোরের লালপুরের গোপারপুরস্থ নর্থ বেঙ্গল সুগার মিলস লিমিটেডের কারখানা বিভাগের বয়লার হাউজের দক্ষিণ পাশের বিভিন্ন স্থানে সুগার মিলের বিভিন্ন লোহার তৈরি স্ক্র্যাপ মালামাল রাখা ছিল। ১০ জুন দুপুরে বয়লার এটেনডেন্ট (কারখানা) উপজেলার নারায়ণপুর গ্রামের মৃত রহমত আলীর ছেলে মো. আবু বক্কর (৫৬) মালামালগুলো দেখে অফিস শেষ করে চলে যান। তিনি ১২ জুন সকালে পুনরায় কাজে যোগদান করার পর দেখেন, বয়লারের দক্ষিণ পাশের সীমানা প্রাচীরের নীচের দিকে কিছু অংশ ভেঙ্গে আনুমানিক এক হাজার কেজি পরিমাণ লোহার তৈরি বিভিন্ন প্রকারের স্ক্র্যাপ (সিআই ফায়ার বার, ব্যাগাস বার, ফার্নেস ডোর, এমএস জয়েন্ট ইত্যাদি) চুরি হয়েছে। যার আনুমানিক মূল্য ৩২ হাজার ২৫০ টাকা।
এ ঘটনায় মিলের উপব্যবস্থাপক (প্রশাসন) আল ফারুক উমর শরীফ গালিব জানান, মিলের কর্তৃপক্ষের নির্দেশে তিনি বাদি হয়ে সোমবার (১৪ জুন) রাতে লালপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। তদন্ত করে থানা পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলুর রহমান মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, চুরির সাথে জড়িত সন্দেহে দুইজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১৫ জুন) তাদেরকে আদালতের মাধ্যমে নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ