লালপুরে নান্দ খাল পুনঃখননের উদ্বোধন

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ৯:৫৯ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


নাটোরের লালপুরে প্রায় ৪৬ লক্ষ টাকা ব্যায়ে বিএডিসির পানাসি সেচ প্রকল্পরর আওতায় ৬.২ কিলোমিটার উপজেলার নান্দ খাল পুনঃখননের উদ্বোধন করেছেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।
এ উপলক্ষে শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার চাঁদপুর উচ্চ বাদ্যালয় মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিএডিসি নাটোরের রিজিয়ন নির্বাহী প্রকৌশলী সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্তিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ।
সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন প্রধানমন্ত্রী ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে মানুষের মুখে অন্ন তুলে দিতে এবং জীবনযাত্রার মান পরিবর্তনে কাজ করে যাচ্ছেন। তিনি কৃষকের চাষাবাদ সহজলভ্য করতে সার ও কীটনাশকসহ সব কৃষিপণ্যে দাম কমিয়েছেন। কৃষকের জমিতে সেচ যন্ত্রের সুবিধার জন্য তিনি প্রান্তিক পর্যায়ে বিদ্যুতের সংযোগ দিয়েছেন।
বিএডিসি নাটোরের রিজিয়ন নির্বাহী প্রকৌশলী সাজ্জাদ হোসেন বলেন, নান্দ খাল পুনঃখননের এলাকার তিন হাজার হেক্টর জমি জলাবদ্ধতা নিরসন হবে এবং ১০-১২ হাজার কৃষক ওই খালের সুবিধার আওতায় আসবেন। তারা সল্প খরচে ভূÑউপরিস্থ পানির মাধ্যমে নান্দবিল খালের শেষ থেকে খলিশাডাঙ্গ নদী পর্যন্ত ৬.২০ কিঃমিঃ সেচ প্রকল্পের আওতায় আসবে।
অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, স্থানীয় কৃষি অফিসার মাহাদি হাসান, উপজেলার কদিমচিলান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম শফির সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনি অনুষ্ঠানে বক্তব্য দেন লালপুর উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি এস্কেন্দার মির্জা, খাল খনন প্রকল্পের সভাপতি আতিয়ার রহমান, ওয়ালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরে আলম সিদ্দিকী, কদিমচিলান ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজমল হোসেন, বড়াইগ্রাম বিএডিসির সহকারী প্রকৌশলী জিয়াউল হক,লালপুর বিএডিসির উপসহকারী প্রকৌশলী নফছার আলী প্রমূখ।