লাল বলের সুইং শিখছেন তাসকিন

আপডেট: জানুয়ারি ১১, ২০১৭, ১২:০৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ক্যারিয়ারে নতুন করে শেখার আছে সামান্যই। তার পরও মাশরাফি বিন মুর্তজাই সবচেয়ে বেশি প্রশ্ন করেন কোর্টনি ওয়ালশকে। বোলিং কোচের কাছে জানতে চান, শিখতে চান অনেক কিছু। এই জায়গায় ওয়ানডে অধিনায়কের পরই তাসকিন আহমেদ। ওয়ালশের সঙ্গে নিজ থেকে অনেকটা সময় কাটান তিনিও।
আপাতত তাসকিনের ধ্যান-জ্ঞান লাল বল, যেটির ছোঁয়া তিনি খুব একটা পান না। তাই শিখতে হচ্ছে এটির আদব-কেতা, বশে রাখার উপায়; এটিকে কাজে লাগানোর মন্ত্র। লাল বলে ৫০০ উইকেট নেওয়া প্রথম বোলার যিনি, সেই ওয়ালশের কাছ থেকে শিখছেন সুইং।
“নেটে সুইং নিয়ে কাজ করছি। আগে একদমই পারতাম না। সহজাতভাবে যা হওয়ার হয়ে যেত। এখন কিছুটা হচ্ছে, কাজ করতেছি। একদিনে হয়ে যাবে না, খেলতে খেলতে হবে। আমি চেষ্টা করব, যতটা পারি ভালো করতে।”
আপাতত টেস্টে নামছেন মূলত গতি ও আগ্রাসন আর নতুন শেখা সামান্য সুইং নিয়েই। তবে ভালো করেই জানেন, টেস্টের আঙিনায় টিকে থাকতে হলে চাই আরও বেশি কিছু।
“টেস্টের উইকেটে হয়ত আরও বেশি মুভমেন্ট থাকবে। তবে নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানরা পেস বোলিং ভালো খেলে, সবসময় খেলে অভ্যস্ত। ওদের সঙ্গে ধারাবাহিকভাবে ভালো জায়গায় বল করতে হবে। ফাস্ট বোলার হিসেবে আগ্রাসী তো থাকতেই হবে, তবে লাইন-লেংথ ও সুইংয়ে মনোযোগী হতে হবে। কারণ বেশি আগ্রাসী হয়ে এদিক-সেদিক বোলিং করলে ওদের সঙ্গে লাভ হবে না।”
তারপরও ঘাটতি যেটুকু আছে, পুষিয়ে দিতে তো উইকেট আছেই! বেসিন রিজার্ভের সবুজ ২২ গজ আমন্ত্রণ জানাচ্ছে তাসকিনকে। অপেক্ষা সবুজ উইকেটে লাল আগুন ঝরানোর!-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ