লিগে মাশরাফির অধিনায়ক মুশফিক

আপডেট: এপ্রিল ১২, ২০১৭, ১২:৪১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



দীর্ঘ এক যুগ ধরে দুজনে জাতীয় দলে সতীর্থ, কিন্তু ক্লাব ক্রিকেটে কখনও একসঙ্গে খেলা হয়নি। মাশরাফি বিন মুর্তজা ও মুশফিকুর রহিম এবার প্রথমবারের মতো সতীর্থ ঘরোয়া ক্রিকেটে। বুধবার শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগে তারা খেলবেন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে। আর এই দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন মুশফিক।
টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক যোগ দেওয়ায় মধুর সমস্যায় পড়েছিল রূপগঞ্জ। সমস্যাটা অধিনায়কত্ব কাকে দেওয়া হবে, তা নিয়ে। অবশ্য সমাধান আসতে দেরি হয়নি। রূপগঞ্জ ক্লাব সূত্রে জানা গেছে, মাশরাফি নিজে সরে দাঁড়িয়ে অধিনায়ক হওয়ার অনুরোধ করেন মুশফিককে। বাংলাদেশের টেস্ট অধিনায়ক সেই অনুরোধে সাড়া না দিয়ে পারেননি।
অবশ্য খুব বেশি ম্যাচে দুই তারকাকে পাচ্ছে না রূপগঞ্জ। আগামী মাসে ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ডে যাবে বাংলাদেশ দল। এরপর ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফির মিশন টাইগারদের। মাশরাফি ও মুশফিক তাই চার ম্যাচের বেশি খেলতে পারবেন না। চার ম্যাচ শেষে নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে লিজেন্ডস অব রূপগঞ্জ।
রূপগঞ্জের এবারের দলটি কাগজে-কলমে যথেষ্ট শক্তিশালী। মাশরাফি-মুশফিকের সঙ্গে আছেন ঘরোয়া ক্রিকেটে নিয়মিত আলো ছড়ানো নাঈম ইসলাম ও মোহাম্মদ শরীফ। আছেন হাসানুজ্জামান, পিনাক ঘোষ, ইয়াসির আলি জাভেদের মতো প্রতিশ্রুতিশীল ক্রিকেটাররাও।

এ বিভাগের অন্যান্য সংবাদ