লিঙ্গভিত্তিক সহিংসতা রোধে নারীবান্ধব গণমাধ্যম গড়ে তুলতে হবে || মতবিনিময় সভায় বক্তারা

আপডেট: নভেম্বর ২৭, ২০১৬, ১২:৩৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



লিঙ্গভিত্তিক সহিংসতানির্ভর আধেয় সমীক্ষা বিষয়ক মতবিনিময় সভায় বক্তারা বলেন, দেশে লিঙ্গভিত্তিক সহিংসতা বাড়ছে। সহিংসতার শিকার নারীর নিগেটিভ বিষয়গুলো বর্তমানে গণমাধ্যমে যেভাবে তুলে ধরা হয় পুরুষের ক্ষেত্রে তা হয় না। ফলে নারীর প্রতি লিঙ্গভিত্তিক সহিংসতা আরো বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে সমাজে দুর্বৃত্তায়ন। তাই লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধে নারীবন্ধব গণমাধ্যম গড়ে তোলার আহবান জানান বক্তারা।
গতকাল শনিবার বিকালে নগরীর সিএন্ডবি মোড়স্থ একটি অভিজাত রেস্টুরেন্টের কনফারেন্স রুমে বাংলাদেশ নারী প্রগতি সংঘ এবং জনউদ্যোগের আয়োজনে সংগঠনের আহ্বায়ক প্রশান্ত সাহার সভাপতিত্বে গণমাধ্যমে নারী লিঙ্গভিত্তিক সহিংসনির্ভর আধেয় সমীক্ষা বিষয়ক অনুষ্ঠিত সভায় বক্তারা এসব একথা বলেন।
সভায় গবেষণা রিপোর্ট উপস্থাপন করেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক মফিজুর রহমান। প্যানেল বক্তা হিসাবে বক্তব্য দেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক  সাজ্জাদ বকুল, সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হাসান মিল্লাত, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলনী পরিষদের সাধারণ সম্পাদক মনিরা রহমান মিঠি।
মুক্ত আলোচনায় অংশ নেন, প্রকৌশলী তাজুল ইসলাম, ডা. এফএমএ জাহিদ, সাইফুজ্জামান শিপন, নারী নেত্রী সেলিনা খাতুন প্রমূখ।
শুভেচ্ছা বক্তব্য দেন, বিএনপিএস-এর পুিরচালক মাহফুজুল বারী চৌধুরী।
পরিচালনা করেন, জনউদ্যোগের সদস্য সচিব জুলফিকার আহম্মেদ গোলাপ। ধন্যবাদ জ্ঞাপন করেন, মুজিব মেহদী।