লিজকৃত দিঘিতে মাছ ধরা ও নিরাপত্তার দাবিতে মানববন্ধন

আপডেট: জুলাই ২০, ২০২০, ১০:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


মৎস্যচাষিকে ধ্বংসের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী আবদুল মান্নান ও তার সহযোগীদের দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ জুলাই) সকাল দিকে মৎসচাষি মকসেদ ও কানপাড়া গ্রামবাসী এই মানববন্ধন করে।
মানববন্ধন থেকে জানানো হয়- রাজশাহীর বাগমারা উপজেলার কনোপাড়া এক নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও একই গ্রামের বাসিন্দা মকসেদ আলী প্রামাণিক স্থানীয় একটি প্রভাবশালী মহলের ষড়যন্ত্রের শিকার হয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।
তার লিজ নেওয়া দিঘিতে প্রায় কোটি টাকা বিনিয়োগ করেও মাছ উঠিয়ে বিক্রি করতে পারছেন না। এতে করে তিনি আর্থিক ক্ষতির মুখে পড়েছেন।
ভুক্তভোগী মকসেদ আলী সাংবাদিকদের জানান, কনোপাড়া এলাকায় অবস্থিত একটি দিঘি রয়েছে। এই দিঘিটি আমি তিন বছরের জন্য লিজ নিয়েছি। কিন্তু স্থানীয় প্রভাবশালী মহলের ষড়যন্ত্রের কারণে দিঘি থেকে মাছ উঠাতে পারছি না। সুনির্দিষ্ট কোনো কারণ ছাড়াই মহলটি ষড়যন্ত্রমূলকভাবে স্থানীয় প্রশাসনের মাধ্যমে দিঘির ওপর স্থগিতাদেশ জারি করিয়েছে। গত বৃহস্পতিবার থেকে কনোপাড়া এলাকার দিঘির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।
বিষয়টি ভালোভাবে তদন্ত করে ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে অনুরোধ জানান তিনি। এছাড়া নিজের নিরাপত্তাও দাবি করেন তিনি। বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, দিঘিকে কেন্দ্র করে প্রায় ২০টি মামলা রয়েছে। অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ