জাহানারা জামানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



জাতীয় চার নেতার অন্যতম শহিদ এএইচএম কামারুজ্জামানের সহধর্মিনী এবং আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের মা জাহানারা জামানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাদ আসর হাজী লাল মোহাম্মদ ঈদগাহ ময়দানে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। নারীদের জন্য পৃথক স্থানে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে বিপুল সংখ্যক নারীর উপস্থিতি লক্ষ্য করা যায়।
বিপুল সংখ্যক মানুষের অনুপস্থিতিতে অনুষ্ঠিত এই দোয়া মাহফিলে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়। এছাড়া শহিদ এএইচএম কামারুজ্জামানসহ তার চার পুরুষ রাজশাহীর উন্নয়নের যে অবদান রেখেছেন তাদের জন্য দোয়া করা হয়। এছাড়া এএইচএম খায়রুজ্জামান লিটন ও তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

এরআগে বাদ যোহর শহিদ কামারুজ্জামান ও মরহুম জাহানারা জামানের কবর জিয়ারত করেছেন, বড় ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও ছোট ছেলে এএইচএম এহেসানুজ্জামান স্বপনসহ পরিবারের সদস্যরা। এরপর মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন, আ’লীগের কেন্দ্রীয় নেতা ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও তার ভাই এএইচএম এহেসানুজ্জামান স্বপন, বোন ফেরদৌস মমতাজ পলি ও রওশন আক্তার রুমি, সাংসদ ফজলে হোসেন বাদশা, সাংসদ আয়েন উদ্দীন, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, নগর আ’লীগের সহসভাপতি সমাজসেবি শাহীন আক্তার রেনী, মীর ইকবাল, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, নওশের আলী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা মীর কুতুবউল আলম মান্নান, রাজশাহী বোর্ড চেয়ারম্যান আবুল কালাম আজাদ, রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মনিরুজ্জামান মনি, রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সভাপতি মো. শামসুদ্দিন, কবিকুঞ্জের সভাপতি অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক, রাজশাহী লেখক পরিষদের সাধারণ সম্পাদক ড. তসিকুল ইসলাম রাজা, রাসিকের সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র সরিফুল ইসলাম বাবু, নগর বিএনপির ১ নম্বর যুগ্মসাধারণ সম্পাদক মামুন অর রশিদ মামুন প্রমুখ।
এছাড়া উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি আনিকা ফারিহা জামান অর্না, নগরী আ’লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, যুগ্মসাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, রেজাউল ইসলাম বাবুল, নাঈমুল হুদা রানা, শিল্প ও বাণিজ্য সম্পাদক এএসএম ওমর শরীফ রাজীব, উপপ্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লেমন ও কৃষক লীগের সভাপতি রবিউল ইসলাম বাবু, রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মনিরুজ্জামান, মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চু, ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবদুল মমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার ও আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ দলমত নির্বিশেষে নগরীর গণ্যামন্য ব্যক্তিরা।
বাংলাদেশ রেশম বোর্ড এমপ্লয়ীজ লীগ:
জাতীয় চার নেতার অন্যতম মহান মুক্তিযুদ্ধের সংগঠক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর শহিদ এএইচএম কামরুজ্জামান হেনার সহধর্মিনী এবং রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের মা জাহানারা জামানের আত্মার মাগফেরাত কামনা উপলক্ষে বাংলাদেশ রেশম বোর্ড এমপ্লয়ীজ লীগের (জাতীয় শ্রমিকলীগের অন্তর্ভুক্ত-সিবিএ) উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি আবু সেলিমের সভাপতিত্বে গতকাল বৃহস্পতিবার দুপুরে এ শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মাহফিলে মোনাজাত পরিচালনা করেন, বাংলাদেশ রেশম গবেষনা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের জামে মসজিদের পেশ ইমাম ড. ইমতিয়াজ আহমেদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ